মুস্তাফিজ আগুনে পুড়ল সুরেশ রায়না ও শেখর ধাওয়ান
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

মুস্তাফিজ আগুনে পুড়ল সুরেশ রায়না ও শেখর ধাওয়ান

দ্বিতীয় স্পেলে বল করতে এসে আগের চেয়েও ভয়ংকর হয়ে উঠেছেন তরুণ বোলার মুস্তাফিজুর রহমান। পর পর দু বলে ফিরিয়ে দিয়েছেন সুরেশ রায়না ও শেখর ধাওয়ানকে। আর এর মধ্য দিয়ে ম্যাচ চলে এসেছে বাংলাদেশের নিয়ন্ত্রণে।

তারা দুজন আউট হওয়ার আগে পর্যন্ত ভারত ১৮৮ রান করতে সক্ষম হয়। জিততে হলে ভারতকে ৩০৮ রান করতে হবে। ৩৭  ওভারে সফরকারীদের সংগ্রহ ৭ উইকেটে ১৮৯।

দলীয় ৯৫ রানের মাথায় তাসকিনের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ান। এর আগে তিনি করেন ৩৮ বলে ৩০ রান। এরপর ভারতীয় শিবিরে আবার আঘাত হানেন বাংলাদেশে তরুণ তুর্কি তাসকিন আহমেদ। ১৭. ২ ওভারে সদ্য ক্রিজে আসা বিরাট কোহলিকে আবারও মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান তিনি। দলীয় ১০৫ রানের মাথায় রানের ফোয়ারা ছোটানো রোহিত শর্মাকে থামান মুস্তাফিজুর রহমান। এবার মাশরাফির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত।

এরপর  আবার ভারতীয়দের রানের রেষ টেনে ধরতে আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। এসময় তার বলে উঠা ক্যাচটি দুর্দান্তভাবে লুফে নেন বাংলাদেশের সেরা ফিল্ডার নাসির হোসেন। নতুনভাবে ক্রিজে আসা ধোনিকেও বেশিক্ষণ স্থায়ী হতে দেননি বাংলাদেশের জান সাকিব আল হাসান। তার অসাধারণ একটি বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভারতীয় ওয়ানডে দলের অধিনায়ক। এ পর্যায়ে দারুণ চাপে রয়েছে ভারত।

রোহিত শর্মাকে ফেরালেন মুস্তাফিজুর রহমান। ছবি: ইএসপিন

রোহিত শর্মাকে ফেরালেন মুস্তাফিজুর রহমান। ছবি: ইএসপিন

৫১ রানে রোহিত শর্মা ও শেখর ধাওয়ান ৩০ রানে ব্যাট করছেন। এর আগে ১৪.৫ বলে ওয়ানডে ক্যারিয়ারে ২৬তম এবং বাংলাদেশের বিপক্ষে ১ম অর্ধশতক তুলে নেন রোহিত শর্মা।

ব্যাট করছে ভারত

ব্যাট করছে ভারত

এর আগে ৪৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা। তামিম ইকবাল ও সৌম্য সরকারের উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ম্যাচের ১৩.৩ ওভারে ৫৪ করে সৌম্য রান আউট হলে ভাঙে তাদের জুটি।

এরপর বৃষ্টি নামায় খেলা বন্ধ থাকে প্রায় ১ ঘণ্টা। বৃষ্টির পর রবিচন্দ্রন অশ্বিনের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ৬০ রান করে সাজঘরে ফেরেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।তারপর ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেন নি লিটন দাশ। ১৯.৪ ওভারে অশ্বিনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি। বাংলাদেশ শিবিরে আবার আঘাত হানেন রবিচন্দ্রন অশ্বিন।দলীয় ১৪৬ রানে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে মুশফিকুর রহিমকে সাজঘরে ফেরাতে বাধ্য করেন তিনি। এসময় চাপে পড়লে বাংলাদেশকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। কিন্তু দলের গুরুত্বপূর্ণ মুহূর্তে ৪১ রান করে রবিন্দ্র জাদেজার বলে বোল্ড হন সাব্বির আহমেদ। এর আগে ৫ম উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে ৮৩ রানের জুটি গড়েন তিনি।

এরপর উমেশ যাদবের বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। এর আগে তিনি করেন ৫২ রান। নাসির হোসনও শিকারে পরিণত হন যাদবের। তিনি করেন ৩৪ রান। তারপর ভুবনেশ্বর কুমারের বলে মুহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ৪ রান করে সাজঘরে ফেরেন রুবেল হোসেন। ৪৮.৫ ওভারে ভুবনেশ্বর কুমারের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ২ রান করে সাজঘরে ফেরেন তাসকিন আহমেদ।দলের গুরুত্বপূর্ণ মুহুর্তে ২১ রান করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ৩ উইকেট; ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব ২টি এবং মুহিত শর্মা ও রবিন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

এই বিভাগের আরো সংবাদ