বিজিবি-বিজিপি গোলাগুলির কারণ ভুল বোঝাবুঝি: কামাল
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বিজিবি-বিজিপি গোলাগুলির কারণ ভুল বোঝাবুঝি: কামাল

নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে কক্সবাজারের টেকনাফে মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

BGB

টেকনাফে মায়ানমার সীমান্তের কাছে বিজিবির টহল।

আজ বুধবার সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ভুল বোঝাবুঝির কারণেই বিজিপির গুলিতে বিজিবির এক সদস্য আহত হয়েছেন। বিজিবির অপর এক সদস্যকে ধরে নিয়ে গেছে বিজিপির সদস্যরা। আজই পতাকা বৈঠকের মাধ্যমে এর সমাধান করা হবে।

তিনি বলেন, তথ্যমন্ত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ যে ২৫ জনকে আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষ থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে তাদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, আনসারুল্লাহ বাংলা টিম-১৩ এর পক্ষ থেকে যে হুমকি দেওয়া হয়েছে তার তদন্ত করছে গোয়েন্দা সংস্থার কর্মীরা।

প্রসঙ্গত, আজ বুধবার ভোররাতে কক্সবাজারের টেকনাফ সীমান্তের নাফ নদীতে টহল দেওয়ার সময় বাংলাদেশের সীমান্তে বিজিপির সদস্যদের দেখতে পেয়ে তাদেরকে বাংলাদেশের সীমান্ত ত্যাগ করার সংকেত দেয় বিজিবি। এসময় বিজিবির নামেক রাজ্জাককে ধরে নৌকায় তুলে নেয় বিজিপির সদস্যরা। এতে বিজিপিকে বাধা দিলে বিজিবির নৌযানে গুলি চালায় বিজিপি। এতে গুলিবিদ্ধ হন সিপাহী বিপ্লব। নায়েক রাজ্জাককে ধরে নিয়ে গেছে বিজিপি।

গুলিবিদ্ধ অবস্থায় সিপাহী বিপ্লবকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে তাকে।

এই বিভাগের আরো সংবাদ