সুহৃদের এজিএম অবৈধ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সুহৃদের এজিএম অবৈধ

সুহৃদ ইন্ডাস্ট্রিজের লোগো

সুহৃদ ইন্ডাস্ট্রিজের লোগো

প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজের সর্বশেষ বার্ষিক সাধারণ সভাকে (এজিএম) অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। গত ২২ ডিসেম্বর ওই এজিএম অনুষ্ঠিত হয়েছিল। কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের করা একটি রিট মামলায় আদালত এ রায় দিয়েছে। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বুধবার হাইকোর্টের একটি বেঞ্চ এ রায় দিয়েছে।

আদালত কোম্পানিটিকে নতুন করে এজিএম আয়োজন করতে বলেছে। সেইসঙ্গে নতুন রেকর্ড তারিখ নির্ধারণেরও নির্দেশ দিয়েছে।

উল্লেখ, ডিসেম্বরে অনুষ্ঠিত এজিএমে শেয়ারহোল্ডার নামধারী ভাড়াটে লোক দিয়ে কোম্পানির উদ্যোক্তাদের সরিয়ে নিজেদের দখলে নেওয়ার চেষ্টা করে একটি গ্রুপ। এমন অবস্থায় কোম্পানি কর্তৃপক্ষ এজিএম মূলতবী ঘোষণা করে। কিন্তু তারপরও গ্রুপটি  তারা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল হক (এমডি) ও চেয়ারম্যান আনিসুর রহমানকে সরিয়ে মো. তুহিন রেজাকে চেয়ারমান এবং  প্রকৌশলী মাহমুদুল হাছানকে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের ঘোষণা দেয়। এর পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের শরনাপন্ন হন কোম্পানির উদ্যোক্তারা। ২০১৫ সালের ৬ জানুয়ারি আদালতে মামলাটি করেন তারা। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে ডিসেম্বরে অনুষ্ঠিত এজিএমকে অবৈধ ঘোষণা করে হাইকোর্টের বিচারপতি রেফাত আহমেদ । একই সঙ্গে ৩০ সেপ্টেম্বরের মধ্যে নতুন রেকর্ড ডেট দিয়ে এজিএম করার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে কোম্পানির আইনজীবী ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী অর্থসূচককে বলেন,  দীর্ঘদিন শুনানির পর হাইকোর্ট উদ্যোক্তা পরিচালকদের পক্ষে রায় দেন। এর মাধ্যমে নিজস্ব ঘোষিত ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যানকে অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। বর্তমানে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরাই কোম্পানির দায়িত্ব পালন করবেন।

এই বিভাগের আরো সংবাদ