দেশের বিভিন্ন স্থানে ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

দেশের বিভিন্ন স্থানে ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন

জামায়াতের ডাকা হরতালে সারাদেশে নিরাপত্তা জোরদার করতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। রাজধানী ঢাকায় ১৮ প্লাটুনসহ ৩৩ প্লাটুন বিজিবি গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন এলাকায় টহল শুরু করে।

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মহসিন রেজা জানান, রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে টহল শুরু করেছেন বিজিবি সদস্যরা। নিরাপত্তার কারণে রাজধানীতে ১৮ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম নগরী, সীতাকুণ্ড ও মিরসরাই এলাকায় ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানান ২৮ ব্যাটেলিয়ন বিজিবির অপারেশন অফিসার মেজর তানভির মাহমুদ। তিনি বলেন, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জামায়াত নেতা আলী আহসান মোজাহিদের আপিলের রায়কে কেন্দ্র করে যাতে কেউ অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য চট্টগ্রাম নগরী ও জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার মো. রহমতউল্লাহ জানান, সিলেটে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ জানান, নাশকতা ঠেকাতে পুলিশের পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে গতকাল মঙ্গলবার রাত থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে। রংপুরের বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে ৩ প্লাটুন বিজিবি।

রাজশাহীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জাকির হোসেন জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে রাজশাহীর বিভিন্ন সড়কে টহল দিচ্ছে ৪ প্লাটুন বিজিবি।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রেখে গতকাল মঙ্গলবার সকালে রায় দেন আপিল বিভাগ। রায়ের প্রতিবাদে দেশব্যাপী ২৪ ঘণ্টা হরতাল আহ্বান করে জামায়াত। আজ বুধবার সকাল ৬টা থেকে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত হরতাল করবে দলটি।

এই বিভাগের আরো সংবাদ