মহানবীকে শ্রেষ্ঠ যোগী বললেন বিজেপির এমপি
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

মহানবীকে শ্রেষ্ঠ যোগী বললেন বিজেপির এমপি

মহানবী হজরত মুহাম্মদকে (সা.) কে সর্বশেষ্ঠ যোগী বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির- বিজেপির সাংসদ সাক্ষী মহারাজ।

সোমবার এক খবরে ভারতের সংবাদ মাধ্যম এবিপি আনন্দ জানিয়েছে, এই মন্তব্য করে এই এমপি আবারও খবরের শিরোনাম হয়েছেন।

সাক্ষী মহারাজ- ছবি সংগৃহীত

সাক্ষী মহারাজ- ছবি সংগৃহীত

তিনি বলেছেন, আমি একজন সত্যিকারের একনিষ্ঠ মুসলমান এবং পয়গম্বার হযরত মুহম্মদ (সা.) হলেন সর্বশ্রেষ্ঠ যোগী।

আসন্ন আন্তর্জাতিক যোগ দিবস কর্মসূচী উদযাপন ঘিরে বিতর্কের মধ্যেই এমন মন্তব্য করে বসলেন সাক্ষী।

সাক্ষী মহারাজ বলেন, ইসলামের সর্বশ্রেষ্ঠ প্রবক্তা মুহম্মদ (সা.), আবার তিনিই হলেন সবচেয়ে বড় যোগী। আমার মনে হয়, একজন মুসলিম হলেন তিনি, যার ‘ইমান’ আছে অর্থাৎ মুসলমান। সেই বিচারে আমিই প্রকৃত মুসলমান।

প্রসঙ্গত, এর মধ্যেই ২১ জুন বিশ্ব যোগ দিবসে সূর্য প্রণাম নিয়ে তৈরি হয়েছে নানা বিতর্ক। এ প্রসঙ্গে বিজেপি বিধায়ক বলেছেন, সূর্য ছাড়া এই বিশ্বের কোনও মানুষ বাঁচতে পারে না। সূর্য না থাকলে সবাই অন্ধ হয়ে যেত। যারা এর বিরুদ্ধে কথা বলছেন, তাদের সরাসরি আক্রমণ করে সাক্ষী বলেছেন, যারা সূর্যকে সাম্প্রদায়িক আখ্যা দিচ্ছেন, তাদের এর রশ্মি নেওয়া এখনই বন্ধ করে দেওয়া উচিত।

এর মধ্যেই মুসলিম ল বোর্ড সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, কারণ ২১ জুন সমস্ত ছাত্রছাত্রীদের যোগ দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। এই সিদ্ধান্তের বিরুদ্ধেই তারা শীর্ষ আদালতে যাচ্ছে।

সাক্ষী এর আগে উত্তরপ্রদেশের মন্ত্রী আজম খানকে কটাক্ষ করে বলেছিলেন, আমরা সকলে ভারতীয়। ভারতীয় ঐতিহ্য অনুসরণ করি, এখানে ভগবান ও আল্লাহতে কোনও ফারাক নেই। তার দাবি, তারা ইচ্ছে হলেই আল্লাহু আকবর বলতে পারেন, যদি আজম খানের সাহস থাকে, তাহলে তিনি যেন জয় শ্রী রাম বলেন।

এই বিভাগের আরো সংবাদ