প্রবেশনারি অফিসার নেবে ডাচ-বাংলা ব্যাংক
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

প্রবেশনারি অফিসার নেবে ডাচ-বাংলা ব্যাংক

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড প্রবেশনারি অফিসার নেবে।এ লক্ষ্যে মেধাবী, সপ্রতিভ ও উদ্যমী তরুণ-তরুণ খুঁজছে ব্যাংকটি। সোমবার এ উদ্দেশ্যে একটি  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Dutch-Bangla

ডাচবাংলা ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি

আবেদনের যোগ্যতাঃ

প্রবেশনারি অফিসার পদে আবেদনের জন্য নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা বেঁধে দিয়েছে ডাচ বাংলা ব্যাংক।

শর্ত অনুসারে এমবিএ, ব্যাংকিং, ফিন্যান্স, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, একাউন্টিং, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, মার্কেটিং/ম্যানেজমেন্ট থেকে স্নাতকোত্তরধারীরা আবেদন করতে পারবেন।

বিআইবিএমের মাস্টার্স অব ব্যাংক ম্যানেজমেন্টরাও আবেদনের জন্য যোগ্য বিবেচিত হবেন।

এছাড়া অর্থনীতি, কৃষি অর্থনীতি, পরিসংখ্যান, ফলিত পরিসংখ্যান, গণিত, ফলিত গণিত, পদার্থ, ফলিত পদার্থ, ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইংরেজি, ইলেকট্রনিক অ্যান্ড অ্যাপ্লাইড ফিজিক্স বিষয়ে মাস্টার্স থাকলেও আবেদন করা যাবে।

প্রকৌশলীদের জন্যও রয়েছে আবেদন করার সুযোগ। বুয়েট, কুয়েট, রুয়েট ও চুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স, এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং থেকে স্নাতক ডিগ্রি সম্পন্নকারীরাও আবেদন করতে পারবেন।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে বিবিএ ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে।

শিক্ষাজীবনে ন্যুনতম ৩টি প্রথম শ্রেণী থাকতে হবে। কোনো তৃতীয় শ্রেণী থাকা চলবে না। আবেদনকারীর বয়স ১১ জুলাই ২০১৫ তারিখ পর্যন্ত ৩০ বছর এর কম থাকতে হবে।

আবেদনকারীকে অনলাইনে আবেদন করতে হবে সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না।  আবেদনপত্রের সঙ্গে স্ক্যান করে সম্প্রতি তোলা ছবি এবং সর্বশেষ পরীক্ষার র্টিফিকেট পাঠাতে হবে। আবেদনের শেষ সময় ১১ জুলাই। আবেদন করতে হবে www.dutchbanglabank.com/Online_job এই ওয়েব ঠিকানায়।

এই বিভাগের আরো সংবাদ