বন্যায় রাজপথে বাঘ সিংহ জলহস্তী
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

বন্যায় রাজপথে বাঘ সিংহ জলহস্তী

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় ভারী বন্যায় এ পর্যন্ত অন্তত ৮ জন নিহতের খবর পাওয়া গেছে। এতে পুরো রাজধানী প্লাবিত হয়েছে। সেখানকার একটি চিড়িয়াখানার গেট ভেঙ্গে পালিয়ে গেছে শত শত প্রাণী।

Tbilisi-Georgiaডেইলিমেইল, বিবিসি, মিরর, সিএনএনসহ একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, রাজধানী তিবলিসির রাস্তায় রাস্তায় এখন বাঘ, সিংহ, ভাল্লুক, নেকড়ে ও জলহস্তীসহ অনেক প্রাণীকে টহল দিতে দেখা যাচ্ছে।

স্থানীয় লোকজনদের বাইরে না বেরুনো ও সতর্ক থাকার জন্য বলা হয়েছে।

Tbilisi-Georgia_3খবরে বলা হয়, প্রবল বৃষ্টিতে বানে ভেসে যায় জর্জিয়ায় এই শহর। আর তাতেই ঘটে যায় মারাত্মক বিপদ। জলের তোড়ে ভেঙে যায় চিড়িয়াখানার সব দরজা। জলের ভয়ে খোলা গেট পেয়ে একেবারে শহরের রাস্তায় হাঁটা চলা শুরু করে দেয় চিড়িয়াখানার ভয়ঙ্কর পশুরা।

চিড়িয়াখানার নিরাপত্তারক্ষী, কর্মীরা মারা যাওয়ায় বাঘ, সিংহসহ সেই সব পশুদের আর ধরা যায়নি।

প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষদের উদ্দেশ্যে সতর্কতা জারি করে বলা হয়, দয়া করে বাইরে বেরোবেন না। স্থানীয়দের অবস্থা অনেকটা জলে কুমির, ডাঙায় বাঘের মতো। ঘর থেকে বেরোলে বাঘ, সিংহের ভয়, আর ঘরে থাকলে খিদের কুমিরের অত্যাচার।

Jorgia Flood

ট্রানকুলাইজার বন্দুকের মাধ্যমে জলহস্তিকে ধরাশয়ী করার চেষ্টা করছে এক বনকর্মী।

এই বন্যার অভিনব এক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যাচ্ছে শহরের সবচেয়ে ব্যস্ত রাস্তায় ঘুরে বেড়াচ্ছে জলহস্তী। অনেক কষ্টে বনকর্মীরা বেশ কয়েকটি জন্তুকে ট্রানকুলাইজার বন্দুকের মাধ্যমে ধরতে সক্ষম হয়েছে। তবে আশঙ্কা, এখনও বেশ কয়েকটি ভয়ানক জন্তু শহরের নানা ব্যস্ততম জায়গায় রয়েছে।

বন্যায় ১০ মিলিয়ন ডলারের সমান সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অর্থসূচক/শাহীন/শরীফ

এই বিভাগের আরো সংবাদ