ড্রই হলো ফতুল্লা টেস্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ড্রই হলো ফতুল্লা টেস্ট

ড্র হয়েছে বাংলাদশ-ভারত ফতুল্লা টেস্ট। টেস্টের শেষ দিন রোববার ৩য় সেশনে উভয় দলের সম্মতিতে ম্যাচ ড্র ঘোষণা করেন আম্পায়ার। ম্যাচ অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ান। এর আগে ভারতের বিপক্ষে ফলোঅনে পড়ে ২য় ইনিংসে ১৫ ওভারে বিনা উইকেটে ২৩ রান করে বাংলাদেশ। তামিম ইকবাল ১৬ রানে এবং ইমরুল কায়েস ৭ রানে অপরাজিত থাকেন।

Imrul Kayes

ফতুল্লা টেস্টের ৪র্থ দিনে গতকাল শনিবার ভারতের বিপক্ষে ১ম ইনিংসের ব্যাটিংয়ে বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েসের একটি শট।

আজ রোববার টেস্টের শেষ দিনের ২য় সেশনে ব্যাট করতে নামে গতকালের ২ অপরাজিত ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সাকিব আল হাসান। দিনের ৩য় সেশনে ৬৫.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৬ রানে অলআউট হয় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ২৫ ওভারে ৮৭ রান দিয়ে এই উইকেট নেন তিনি। এর পাশাপাশি ১৭.৫ ওভারে ৬৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন হরভজন সিং।

বাংলাদেশ-ভারতের মধ্যকার একমাত্র টেস্টের প্রথম দিন থেকেই বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। ১ম দিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৫৫ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ২৩৯ রানে করেছিলেন ২ উদ্বোধনী ব্যাটসম্যান বিজয় মুরালি ও শেখর ধাওয়ান। প্রথম দিনেই ওডিআই স্টাইলে ব্যাট চালিয়ে দ্রুত শতক তুলে নেন শেখর ধাওয়ান।

টেস্টের ২য় দিন গত বৃহস্পতিবার বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি বল। সারাদিন হোটেলে বসেই সময় পার করেছেন ২ দলের খেলোয়াড়রা।

গত শুক্রবার টেস্টের ৩য় দিনে আবারও ব্যাট হাতে মাঠে নামেন ২ অপরাজিত ব্যাটসম্যান বিজয় মুরালি ও ধাওয়ান। এই দিনে ৪৭.৩ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২২৩ রান করে অতিথিরা। অর্থাৎ ২ দিনে ১০৩.৩ ওভারে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ৪৬২ রান সংগ্রহ করে কোহলিবাহিনী।

গতকাল শনিবার সকালে মাঠে নামার আগেই ১ম ইনিংস ঘোষণা করেন কোহলি। বৃষ্টি বিঘ্নিত টেস্টের ৪র্থ দিনে ৩০.১ ওভারে ব্যাট করে ৩ উইকেটের বিনিময়ে ১১১ রান করে বাংলাদেশ।

এই বিভাগের আরো সংবাদ