৪র্থ দিনের খেলাও পরিত্যক্ত, বাংলাদেশ ১১১/৩
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

৪র্থ দিনের খেলাও পরিত্যক্ত, বাংলাদেশ ১১১/৩

ফতুল্লা টেস্টের ৪র্থ দিন শনিবার দুপুর ১২টা থেকে ৪ ঘণ্টার বেশি সময় বন্ধ থাকার পর ৪টা ১০ মিনিটে মাঠে নামে বাংলাদেশ ও ভারত। মাত্র ৪ বল করার পর আবারও প্যাভিলিয়নে ফেরে উভয় দলের খেলোয়াড়রা। আর এতেই ৪র্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

Imrul Kayes

ফতুল্লা টেস্টের ৪র্থ দিনে আজ শনিবার ভারতের বিপক্ষে ১ম ইনিংসের ব্যাটিংয়ে বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েসের একটি শট।

৪র্থ দিনের শুরু থেকে ভারতের বিপক্ষে ১ম ইনিংসে ব্যাট করে বাংলাদেশ। ৩০ ওভারে ৩ উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ১১১ রান। অপরাজিত আছেন সাকিব আল হাসান (০) ও ইমরুল কায়েস (৫৯)। এর আগে ২২তম ওভারে অর্ধশতক করেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। ৭৬ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৫১ রান করেন তিনি।

টেস্টের ৪র্থ দিনের শুরুতেই উইকেট হারায় স্বাগতিকরা। ইনিংসের ৬ষ্ঠ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে স্ট্যাম্পিংয়ে ফাঁদে পড়েন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (১৯)। ২৮তম ওভারে হরভজন সিংয়ের বলে উমেশ যাদবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুমিনুল হক (৩০)। পরের ওভারেই মুশফিকুর রহিমকে (২) আউট করেন রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে টেস্টের ৩য় দিনে গতকাল শুক্রবার ৬ উইকেটের বিনিময়ে ৪৬২ রান করে ভারত। এই রান করতে ১০৩.৩ ওভার ব্যাট করে অতিথিরা। আজ সকালে খেলা শুরুর আগে ইনিংস ঘোষণা করেন কোহলি।

India Field

রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরছেন তামিম। তাকে আউট করায় উচ্ছ্বসিত ভারত দল।

ফতুল্লা টেস্টের ১ম দিন গত বুধবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫৬ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ২৩৯ রান করেছিল ভারত। গতকাল বৃহস্পতিবার প্রচণ্ড বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি কোনো বল। হোটেলে বসেই সময় পার করেছেন উভয় দলের খেলোয়াড়রা।

একদিন বন্ধ থাকার পর গতকাল শুক্রবার ফতুল্লা টেস্টের ৩য় দিনে মাঠে নামে বাংলাদেশ ও ভারত ক্রিকেট দল। তবে বৃষ্টির কারণে বেলা সোয়া ৪টার দিকে ৩য় দিনের খেলা পরিত্যক্তের ঘোষণা দেন ম্যাচ রেফারি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের ৩য় দিনে খেলা হয়েছে ৪৭.৩ ওভার। এতে ৬ উইকেট হারিয়ে ২২৩ রান করে অতিথিরা। অর্থাৎ ৩য় দিন শেষে ১০৩.৩ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ৪৬২ রান করে কোহলিবাহিনী।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৪টি এবং জুবায়ের হোসাইন ২টি উইকেট নেন।

এই বিভাগের আরো সংবাদ