৩য় দিনে সফল সাকিব, ভারত ৪৬২/৬
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

৩য় দিনে সফল সাকিব, ভারত ৪৬২/৬

একদিন বন্ধ থাকার পর আজ শুক্রবার ফতুল্লা টেস্টের ৩য় দিনে মাঠে নামে বাংলাদেশ ও ভারত ক্রিকেট দল। তবে বৃষ্টির কারণে বেলা সোয়া ৪টার দিকে ৩য় দিনের খেলা পরিত্যক্তের ঘোষণা দেন ম্যাচ রেফারি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের ৩য় দিনে খেলা হয়েছে ৪৭.৩ ওভার। এতে ৬ উইকেট হারিয়ে ২২৩ রান করে অতিথিরা। অর্থাৎ ৩য় দিন শেষে ১০৩.৩ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ৪৬২ রান করে কোহলিবাহিনী।

Shikhar Dhawan

ফতুল্লা টেস্টের প্রথম দিনে শতরানের পথে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ানের একটি শট।

ভারতের সংগ্রহ ১০৩.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৪৬২ রান। ব্যাট করছেন রবিচন্দ্রন আশ্বিন (২) এবং হরভজন সিং (৭)।

দিনের শুরুতে ভারতের উদ্বোধনী জুটি ভাঙ্গেন সাকিব আল হাসান। ৬৮তম ওভারে সাকির আল হাসানের বলে তার হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ান। ১৯৫ বল খেলে ১৭৩ রান করেছেন তিনি। এই ইনিংসে ২৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন ধাওয়ান। সেইসঙ্গে মুরালি বিজয়ের সঙ্গে ২৮৩ রানের উদ্বোধনী জুটিও গড়েন তিনি।

Shakib

ফতুল্লা টেস্টের ৩য় দিনের শুরুতে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ানকে সাজঘরে ফেরানোর পর সাকিব আল হাসানকে অভিনন্দন জানাচ্ছেন তার সতীর্থরা।

ইনিংসের ৭০তম ওভারে রোহিতকে (৬) বোল্ড করেন সাকিব আল হাসান। ৭৫তম ওভারের শেষ বলে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে (১৪) বোল্ড করেন জুবায়ের হোসাইন।

দলীয় ৪২৪ রানে ৯৮তম ওভারে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান মুরালি বিজয়কে (১৫০) এলবিডব্লিউ এর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। এর আগে ৬৪তম ওভারে শতরান পূর্ণ করেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান মুরালি বিজয়।

১০১তম ওভারের শেষ বলে ঋদ্ধিমান সাহাকে (৬) বোল্ড করেন জুবায়ের হোসাইন। পরের ওভারেই আজাঙ্কে রাহানাকে (৯৮) বোল্ড করেন সাকিব আল হাসান।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৪টি এবং জুবায়ের হোসাইন ২টি উইকেট নেন।

ফতুল্লা টেস্টের ১ম দিন গত বুধবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫৬ ওভার ব্যাট করে ২৩৯ রান করেছিল ভারত। গতকাল বৃহস্পতিবার প্রচণ্ড বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি কোনো বল। হোটেলে বসেই সময় পার করেছেন উভয় দলের খেলোয়াড়রা।

এই বিভাগের আরো সংবাদ