বাজপেয়ির পরিবারকে মুক্তিযুদ্ধ সম্মাননা হস্তান্তর মোদির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বাজপেয়ির পরিবারকে মুক্তিযুদ্ধ সম্মাননা হস্তান্তর মোদির

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়িকে দেওয়া ‘মুক্তিযুদ্ধ সম্মাননা’ তার পরিবারের হাতে তুলে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়িকে দেওয়া ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’  বৃহস্পতিবার তার পরিবারের কাছে তুলে দেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: ভারতের প্রধানমন্ত্রী কার্যালয়ের

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়িকে দেওয়া ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’ বৃহস্পতিবার তার পরিবারের কাছে তুলে দেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: ভারতের প্রধানমন্ত্রী কার্যালয়ের

বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া মোদির অফিসিয়াল পেজে ছবিসহ এক টুইটেও বিষয়টি নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির পরিবারের সদস্য রঞ্জন ভট্টাচার্য, নমিতা ভট্টাচার্য এবং নীহারিকা ভট্টাচার্যের হাতে ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’ তুলে দেন নরেন্দ্র মোদি।

এসময় উপস্থিত ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

উল্লেখ, চলতি মাসের ৬ ও ৭ তারিখ বাংলাদেশ সফরে এসেছিলেন নরেন্দ্র মোদি। ৭ জুন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছ থেকে অটল বিহারি বাজপেয়ির পক্ষে সম্মাননা গ্রহণ করেন মোদি। ৯০ বছর বয়সী বাজপেয়ি অসুস্থতার কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি।

১৯৭১ সালের ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার সদস্য বাজপেয়ি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অবদান রাখেন।

এই বিভাগের আরো সংবাদ