নওগাঁ সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

নওগাঁ সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

নওগাঁর সাপাহার সীমান্ত থেকে শহীদুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে কলমুডাঙ্গা সীমান্তের ২৩৭ নম্বর পিলারের কাছে এই ঘটনা ঘটে।

indo-bangla border

বাংলাদেশ-ভারত সীমান্ত (ফাইল ছবি)

স্থানীয়দের অভিযোগ, শহীদুল ইসলামকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা ‘গলায় কোপ দিয়ে’ হত্যা করেছে।

নওগাঁ ১৪ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট জেনারেল রফিকুল হাসান জানান, শহীদুল ইসলাম কলমুডাঙ্গা গ্রামের বলদিয়াঘাট এলাকার গোলাম মোস্তফার ছেলে। গতকাল বুধবার রাতে শহীদুলসহ ১০/১২ জন মিলে গরু আনতে সীমান্তের ওপারে গিয়েছিলেন বলে জানিয়েছে স্থানীয়রা।

নিহতের সঙ্গীদের বরাত দিয়ে বিজিবির এই কর্মকর্তা জানান, গরু নিয়ে ফেরার পথে বিএসএফের একটি টহলদল তাদের ধাওয়া করে। অন্যরা পালাতে পারলেও শহীদুল ধরা পড়ে যায়। এরপর বিএসএফ সদস্যরা শহীদুলকে ধরে হাসুয়া দিয়ে গলায় কোপ মারে এবং ওই পিলারের পাশে ফেলে রেখে চলে যায়।

লেফটেন্যান্ট জেনারেল রফিকুল হাসান জানান, ওই এলাকা টহল দেওয়ার সময় ২৩৭ নম্বর পিলারের কাছ থেকে শহীদুলের মরদেহ উদ্ধার করেছে বিজিবি। এরপর থানায় খবর দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা তাৎক্ষণিকভাবে বিএসএফের কাছে ‘মৌখিক প্রতিবাদ’ জানিয়েছি। তবে তাদের দাবি, এ হত্যাকাণ্ড বিএসএফ ঘটায়নি। চোরাকারবারীদের নিজেদের দ্বন্দ্বে এটা ঘটতে পারে। এই বিষয়ে আলোচনার জন্য পতাকা বৈঠক আহ্বান করেছি আমরা।

এই বিভাগের আরো সংবাদ