বেশিরভাগ চুক্তিই ভারতের স্বার্থে: এমাজউদ্দিন
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বেশিরভাগ চুক্তিই ভারতের স্বার্থে: এমাজউদ্দিন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরে বেশিরভাগ চুক্তিতেই ভারতের স্বার্থ রক্ষা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। তিনি বলেন, মোদির সফরে ভারতের সাথে সম্পাদিত চুক্তির বেশিরভাগই ভারতের স্বার্থে। এতে বাংলাদেশের স্বার্থ উপেক্ষিত হয়েছে।

বক্তব্য রাখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ

বক্তব্য রাখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ

বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘ভারতীয় প্রধানমন্ত্রীর সফর: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম রিপন, শাহজাহান মিয়া সম্রাট, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমতউল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

এমাজউদ্দিন বলেন, ‘কাউকে সন্তুষ্ট করার উদ্দেশে আমার উঠান খুলে দিলাম। কিন্তু খোলা উঠানে পা দেওয়ার ক্ষমতা আমার থাকবে কি না সরকারের তা ভাবা উচিত। দেশের স্বার্থ উপেক্ষা করে গণতন্ত্রহীন সরকার ভারতের স্বার্থকেই প্রাধান্য দিয়েছে। অথচ দেশের স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ তিস্তা নদী নিয়ে ফলপ্রসু আলোচনা করতে ব্যর্থ হয়েছে। সরকার কখনোই চাননি মোদির সঙ্গে খালেদার বৈঠক হোক। এর একমাত্র কারণ, বর্তমান সরকার জনসমর্থনহীন সরকার।’

এই বিভাগের আরো সংবাদ