মন্দির সরাতে হনুমানজীকে নোটিস
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

মন্দির সরাতে হনুমানজীকে নোটিস

 হনুমানজীকে নোটিস

হনুমানজীকে নোটিস

রাস্তা বেদখল হলে উচ্ছেদের ক্ষমতা রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। অবৈধভাবে নির্মিত ঘর বাড়ি ও দোকান পাট উচ্ছেদের বহু ঘটনা প্রতিনিয়ত ঘটে। তবে এবার উচ্ছেদ নোটিস পেল ভারতের একটি মন্দির। শুধু মন্দির নয়; মন্দিরের অধিষ্ঠাতা দেবতাকে উচ্ছেদের কথাও বলা হয়েছে এই নোটিসে।

আজ সোমবার এবিপি আনন্দের প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, রাস্তা বেদখলের দায়ে পবনপুত্র হনুমানজীর মন্দির উচ্ছেদের জন্য সরাসরি মন্দিরের অধিষ্ঠাতা দেবতার কাছে নোটিশ পাঠিয়েছে আদালত।

গোয়ালিওর হাইকোর্ট থেকে হনুমানজীর উদ্দেশে পাঠানো নোটিসে বলা হয়েছে, আপনি বেআইনিভাবে রাস্তা দখল করে রয়েছেন। এতে জনসাধারণের চলাচলে অসুবিধা হচ্ছে এবং দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে।

নোটিসে আরও বলা হয়েছে, এর আগেও আপনার কাছে এই বিষয়ে নোটিস পাঠানো হয়েছিল; যা অমান্য করা হয়েছে। আদালতের নির্দেশ অবমাননা করার জন্য আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশের ভিন্দ জেলার বাজারিয়া এলাকায় রাস্তার ওপরেই রয়েছে হনুমানজীর মন্দির। রাস্তার মাঝখান থেকে মন্দিরটি সরানোর নির্দেশ দিয়েছিল গোয়ালিওর হাইকোর্ট। আর এ নির্দেশ অনুসারে মিউনিসিপ্যালিটির পক্ষ থেকে মন্দিরের প্রধান পুরোহিত বা ট্রাস্টের উদ্দেশে নোটিস না পাঠিয়ে তা সরাসরি হনুমানজীর উদ্দেশে পাঠানো হয়।

দেশজুড়ে ছড়িয়ে পড়েছে এই নোটিসের খবর। ফলে মিউনিসিপ্যালিটিকে অনেক কটূক্তি শুনতে হয়েছে।

মিউনিসিপ্যালিটির কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা স্বীকার করেছেন,  নোটিসটি ভুল করে হনুমানজীকে পাঠানো হয়েছে।  বিষয়টি যতদ্রুত সম্ভব সংশোধন করে নেওয়া হবে।

এআরএস/

 

এই বিভাগের আরো সংবাদ