ভারতের টেস্ট দল ঢাকায়
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতের টেস্ট দল ঢাকায়

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে ভারতের ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট দল বহনকারী জেট এয়ারওয়েজের একটি বিমান আজ সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।India

আগামী ১০ জুন ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে বিরাট কোহলির নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে ভারত। আজ দুপুরেই মিরপুর একাডেমির মাঠে অনুশীলন করবে ভারতের খেলোয়াড়রা।

১৬ দিনের এই সফরে আগামী ১৮ জুন থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনি। আগামী ১৮, ২১ ও ২৪ জুনের ৩টি ওয়ানডে ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে; এর প্রতিটিই দিবা-রাত্রির ম্যাচ।

বাংলাদেশ সফর উপলক্ষে গত ৩ দিন আগে কলকাতায় মিলিত হয় ভারতীয় দল। ইডেনে ২ দিনের ফিটনেস ক্যাম্প শেষে আজ সকালে কলকাতা বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে কোহলিবাহিনী।

ভারত ছাড়ার আগেই হুমকি দিয়েছিলেন ভারতীয় দলপতি। তিনি বলেন, আমার মনে হয় শুধু শেখার মনোভাব নিয়ে মাঠে নামার দিন আমাদের শেষ হয়ে গেছে। আর অনেক তো শেখা হয়েছে। আমার মনে হয় জয়ের দিকে পুরো মনোযোগ রেখে আমাদের মাঠে নামা উচিত।

বাংলাদেশ দল অবশ্য আত্মবিশ্বাসের সঙ্গে জয়ের কথা বলতে পারছে না। মুশফিক-সাকিবসহ প্রায় সবাই টেস্ট ড্রয়ের কথাই বলছেন। এর মধ্যে আবার কয়েকদিন আগে আঙুলে চোট পেয়ে ছিটকে গেছেন সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের সেরা ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিক, তামিমও পুরোপুরি সুস্থ নন।

বাংলাদেশে পৌঁছার পরই টেস্টের ভেন্যু ফতুল্লায় অনুশীলন করতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট দল। কিন্তু আজ দুপুরে সেখানে বাংলাদেশ দলের অনুশীলন থাকায় ভারতের ইচ্ছে পূরণ করা সম্ভব হচ্ছে না।

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, হরভজন সিং, করণ শর্মা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, বরুণ অ্যারন, লোকেশ রাহুল ও ইশান্ত শর্মা।

এই বিভাগের আরো সংবাদ