‘বাংলাদেশকে ছোট করে দেখার সাহস পায় না ভারত’
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

‘বাংলাদেশকে ছোট করে দেখার সাহস পায় না ভারত’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশ ক্রিকেট দলকে আর ছোট করে দেখার সাহস পায় না তার দেশ। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

Modi-12বাংলাদেশে সদ্য শেষ হওয়া সফরে ওয়ানডেতে হোয়াইট ওয়াশ হয়েছে পাকিস্তান। একমাত্র টি-টোয়েন্টিতেও ধবল ধোলায় হয়েছে তারা। দুটি টেস্টে প্রথমটি দারুণ দাপটে ড্র করেছে বাংলাদেশ। হার বলতে মাত্র ১টি টেস্ট।

নরেন্দ্র মোদি বলেন, “ কয়েকদিন আগে একটি সিরিজ শেষ হয়েছে। সেই সিরিজে বাংলাদেশের তরুণেরা দুর্দান্ত খেলেছে। বাংলাদেশের একজন ক্রিকেটার আছে না; সাকিব আল হাসান।”

মোদি জানান, বাংলাদেশের অর্থনীতির উন্নতি হচ্ছে কি না তা এদেশের ক্রিকেটের উন্নতি খেয়াল করলেই বোঝা যাবে। ক্রিকেটকেই আপনারা অর্থনীতির গ্রাফ বলে ধরে নিতে পারেন।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, “ক্রিকেটে বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে এইতো কিছুদিন আগে। কিন্তু আজ তারা অনেক উন্নতি করেছে। ভারতসহ ক্রিকেটের পরাশক্তি দেশগুলো আর বাংলাদেশ ক্রিকেট দলকে ছোট করে দেখার সাহস পায় না। বাংলাদেশ অনেক দেরিতে শুরু করেও এরই মধ্যে ক্রিকেট বিশ্বে একটা শক্ত জায়গা করে নিয়ে​ছেন। এটি সম্পূর্ণই বাংলাদেশের কৃতিত্ব।”

নারী ক্রিকেটার সালমা সম্পর্কে মোদি বলেন, “আমি নারী ক্রিকেটার সালমা খাতুনের ছবি দেখেছি। সে পুরো বিশ্বে নারীর ক্ষমতায়নের প্রতিচ্ছবি। এ কথা মনে পড়লে বুকটা গর্বে ভরে যায়।”

এই বিভাগের আরো সংবাদ