বাংলাদেশের ওপর হিংসা-বিদ্বেষ নেই: কোহলি
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বাংলাদেশের ওপর হিংসা-বিদ্বেষ নেই: কোহলি

বাংলাদেশের ওপর কোনো হিংসা-বিদ্বেষ নেই বলে জানিয়েছেন ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। চলতি মাসে একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামীকাল সোমবার ঢাকায় পা রাখবে ভারত। তার আগের দিন রোববার এ কথা জানালেন তিনি।

ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ছবি: ওয়ান ইন্ডিয়া

ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ছবি: ওয়ান ইন্ডিয়া

কোহলি বলেন, বাংলাদেশের সঙ্গে কোনো শত্রুতা বা ঈর্ষা নেই। আসন্ন সিরিজে অতীত ভুলে ক্রিকেটীয় চেতনায় উদ্বুদ্ধ হয়ে মাঠের লড়াইয়ে সীমাবদ্ধ থাকবো আমরা।

গত মার্চে মেলবোর্নে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে ভারতের কাছে হার মানে বাংলাদেশ। ওই ম্যাচে ভারতীয় দলের খেলোয়াড়দের সততা নিয়েও প্রশ্ন ওঠে। এই রেষ শুধু এখানেই সীমাবদ্ধ থাকেনি। বিশ্বকাপের ফাইনালে জয়ী দলকে নিয়মানুযায়ী আইসিসির সভাপতির (বাংলাদেশ) ট্রফি তুলে দেওয়ার কথা থাকলেও তা জোরপূর্বক দেন এন শ্রীনিবাসন (ভারত)। এরপর থেকে দুই দেশের ক্রিকেটে তৈরি হয়েছে আলাদা উত্তেজনা। বাংলাদেশের ক্রিকেটভক্তদের চক্ষুশূলে পরিণত হয়েছে ভারত। এ নিয়ে বাংলাদেশের বিপক্ষে গেছে ভারতের ক্রিকেট সংশ্লিষ্টরাও।

এসব সম্পর্কে ভারতের টেস্ট অধিনায়ক বলেন, আমরা সেসব পেছনে ফেলে এসেছি। অতীতে কি হয়েছে তা আমাদের দেখার বিষয় নয়। আমরা এখন সামনে তাকাতে চাই। আগামী ১০ জুন বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্টে মুখোমখি হবো। আমরা সেখানে ভালো খেলে টেস্ট ম্যাচটা জিততে চাই। আপাতত আমাদের মনোযোগ এখানেই।

বিরাট আরও বলেন, এসব আমরা কেন মনে রাখব। বাংলাদেশের ওপরতো আমাদের কোনো ঈর্ষা, আক্রোশ বা ঘৃণা নেই। এখানে আমাদের খাঁটি পেশাদারিত্ব বজায় থাকবে।

এই বিভাগের আরো সংবাদ