মোদির সফরে ঢাকায় ৪ স্তরের নিরাপত্তা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

মোদির সফরে ঢাকায় ৪ স্তরের নিরাপত্তা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকেছে রাজধানী ঢাকা। তার সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ৪ স্তরের ভিভিআইপি নিরাপত্তা পাচ্ছেন মোদি। এসএসএফ, এনএসআই, নবগঠিত এসপিবিএন, এসবি, এপিবিএন, র‌্যাব, ডিবি ও ডিএমপির চৌকস কর্মকর্তাদের সমন্বয়ে নিরাপত্তা বলয়ে ঢেকেছে ঢাকা। দায়িত্বে রয়েছে র‌্যাবের হেলিকপ্টারও।

Rab

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে রাজধানী ঢাকার সড়কে নিরাপত্তায় দায়িত্বে নিয়োজিত একদল র‌্যাব সদস্য।

এছাড়া এক সপ্তাহ আগেই ঢাকায় পৌঁছেছে মোদির নিরাপত্তায় নিয়োজিত ভারতীয় একটি অগ্রবর্তী দল। বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিরাপত্তার সার্বিক খুঁটিনাটি বিষয় খতিয়ে দেখেছেন তারা।

নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্টরা জানান, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা কোনো দেশ সফরে গেলে যে ধরনের নিরাপত্তা দেওয়া হয়, ঢাকায় নরেন্দ্র মোদিকে একই ধরনের নিরাপত্তা দেওয়া হচ্ছে।

নিরাপত্তা ছক তৈরি করতে ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের মধ্যে একাধিক বৈঠক হয়েছে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সভাপতিত্বে পুলিশের একটি উচ্চ পর্যায়ের বৈঠকে ডিএমপির সব ক্রাইম ডিভিশনের ডিসি ও থানার ওসিরা উপস্থিত ছিলেন।

ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মীর রেজাউল আলম জানান, মোদির সফর কেন্দ্র করে রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের প্রটেকশন, ট্রাফিক ও ক্রাইম বিভাগ সম্মিলিতভাবে কাজ করবে। মোদি যেখানে থাকবেন ও যে স্থানগুলো পরিদর্শন করবেন, সেখানে থাকবে পুলিশের বিশেষ নজরদারী।

মোদির সফরকে কেন্দ্র করে রাজধানীর কিছু সড়কে ডাইভারশনও রাখা হচ্ছে। এতে অন্যান্য কয়েকটি সড়কে যানজট হতে পারে বলে ধারণা করছেন কেউ কেউ।

এই বিভাগের আরো সংবাদ