‘খালেদার সাথেও বৈঠক করবেন মোদি’
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘খালেদার সাথেও বৈঠক করবেন মোদি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী নেতা ছাড়াও আগামী ৭ জুন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দিল্লিতে এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র সচিব এ কথা জানিয়েছেন।

বিএনপি চেয়ারপার্সন ও ভারতের প্রধানমন্ত্রী- ছবি সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন ও ভারতের প্রধানমন্ত্রী- ছবি সংগৃহীত

শুক্রবার বিকেল ৫টার দিকে একটি ব্রেকিং নিউজে বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভিতে এ খবর প্রকাশ করা হয়েছে।

এর আগে সকালে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছিলেন, খালেদা জিয়ার সাথে তিনি মোদির বৈঠকের সম্ভাবনা দেখেন না।

মাহমুদ আলী বলেন, মনে হয় না তার (খালেদা জিয়া) সঙ্গে নরেন্দ্র মোদির বৈঠকের কোনো সুযোগ আছে।

তিস্তা চুক্তির বিষয়ে প্রশ্ন করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজ শুক্রবার মমতা আসছেন। আলোচনা চলছে। তিস্তা নিয়ে পর্দার আড়ালে আলোচনা চলছে। আপনারা ধৈর্য ধরেন সাফল্য আসলে আপনাদের জানাবো।’

তিস্তা চুক্তি না হওয়ার বিষয়টি কূটনৈতিক ব্যর্থতা কি না এমন প্রশ্নের জবাব মন্ত্রী বলেন, ‘আমাদের তা মনে হয় না। এই মুহূর্তে ভারত-বাংলাদেশ এক অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত । ডিপ্লোমেসি কখনো প্রকাশ্যে হয় না, হয় চোখের আড়ালে। রাতারাতি কোনো কিছু অর্জিত হয় না।’

প্রসঙ্গত, দুই দিনের সফরে আগামীকাল শনিবার ঢাকা আসছেন মোদি। সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে স্থলসীমান্ত নির্ধারণ চুক্তি অনুসমর্থনের দলিল বিনিময় হবে। এর মধ্য দিয়ে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হবে।

এই বিভাগের আরো সংবাদ