সাপ্তাহিক লুজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৪ কোম্পানি
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সাপ্তাহিক লুজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৪ কোম্পানি

৪ কোম্পানির লোগো

৪ কোম্পানির লোগো

সপ্তাহের ব্যবধানে খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৪ কোম্পানি লুজার তালিকায় নেমে গেছে। কোম্পানিগুলো হচ্ছে- জেমিনি সি ফুড, রহিমা ফুড, ফাইন ফুডস এবং শ্যামপুর সুগার মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, খাদ্য ও আনুষঙ্গিক খাতের জেমিনি সি ফুড ১৪ দশমিক ১৫ শতাংশ দর কমে লুজারের তৃতীয় স্থানে রয়েছে। এই কোম্পানি প্রতিদিন গড়ে ৭ লাখ ৩২ হাজার টাকার শেয়ার লেনদেন করেছে। এই হিসাবে সপ্তাহ শেষে কোম্পানির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২৯ লাখ ২৮ হাজার টাকার।

রহিমা ফুড ১৩ দশমিক ৩৭ শতাংশ দর কমে লুজারের চতুর্থ স্থানে রয়েছে। এই কোম্পানি প্রতিদিন গড়ে ১১ লাখ ৭৭ হাজার ৭৫০ টাকার শেয়ার লেনদেন করেছে। এই হিসাবে সপ্তাহ শেষে কোম্পানির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৭ লাখ ১১ হাজার টাকার।

টপটেন লুজার তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে এ খাতের  ফাইন ফুডস লিমিটেড। গত সপ্তাহে এই কোম্পানির শেয়ার দর কমেছে ১০ শতাংশ। কোম্পানিটি প্রতিদিন গড়ে ৯৩ হাজার টাকার শেয়ার লেনদেন করেছে। এই হিসাবে সপ্তাহ শেষে কোম্পানির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩ লাখ ৭২ হাজার টাকার।

এছাড়া সাপ্তাহিক লুজার তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে সাভার রিফ্যাক্টরিজের ১৬ দশমিক ৭৬ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডের ১৫ দশমিক ৪৬ শতাংশ, সমতা লেদারের ১০ দশমিক ৪০ শতাংশ, ইমাম বাটনের ৯ দশমিক ৫৭ শতাংশ, শ্যামপুর সুগার মিলসের ৭ দশমিক ৫৮ শতাংশ, গ্লোবাল হেভি কেমিক্যালসের ৭ দশমিক ৫৪ শতাংশ এবং ইফাদ অটোসের ৭ দশমিক ৫২ শতাংশ শেয়ার দর কমেছে।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ