পুরো ভারত থেকে ম্যাগি তুলে নিচ্ছে নেসলে
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

পুরো ভারত থেকে ম্যাগি তুলে নিচ্ছে নেসলে

বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়া বিতর্কের কারণে পুরো ভারত থেকে ম্যাগি নুডলস তুলে নিচ্ছে নেসলে ইন্ডিয়া। গতকাল বৃহস্পতিবার রাতে এই সিদ্ধান্ত নেয় নেসলে কর্তৃপক্ষ।

maggi

ম্যাগি নুডলসের প্যাকেট।

ভারতজুড়ে ম্যাগি নুডলসের বিক্রয় ও বিপণন বন্ধ ঘোষণা করলেও এই পণ্যকে সম্পূর্ণ নিরাপদ বলে দাবি করছে নেসলে ইন্ডিয়া।

নেসলে ইন্ডিয়ার বিবৃতিতে বলা হয়েছে, ৩০ বছরের বেশি সময় ধরে ম্যাগি ইন্ডিয়ার ট্রাস্টেড ব্র্যান্ড। ক্রেতাদের বিশ্বাস ও খাদ্যদ্রব্যের সুরক্ষা অটুট রাখাই এই মুহূর্তে সংস্থার কাছে অগ্রাধিকার।

নেসলে ইন্ডিয়ার দাবি, ম্যাগি নিয়ে সাম্প্রতিক ঘটনায় ক্রেতাদের মনে বিভ্রান্তি তৈরি হয়েছে। সে কারণেই ম্যাগি নুডলস তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে বেশি মাত্রায় সীসা থাকার অভিযোগে দিল্লিতে ১৫ দিনের জন্য ম্যাগি নুডলস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। গত বুধবার এই নিষেধাজ্ঞা দেন তিনি। এরপর গতকাল বৃস্পতিবার ভারতের উত্তরাখণ্ড, গুজরাট, জম্মু কাশ্মীর এবং তামিলনাড়ুতেও ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হলো।

এদিকে তামিলনাড়ুতে নেসলে ইন্ডিয়া উৎপাদিত গুঁড়োদুধ ন্যান প্রো-৩ এর একটি প্যাকেটে জীবন্ত পোকা পাওয়ায় নেসলের বিভিন্ন পণ্য পরীক্ষার উদ্যোগ নিয়েছে ভারত।

অপরদিকে নেসলে বাংলাদেশ উৎপাদিত ম্যাগি নুডলস পরীক্ষার পর এতে ক্ষতিকারক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই)।

এই বিভাগের আরো সংবাদ