নতুন রাস্তা হবে না!
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নতুন রাস্তা হবে না!

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাংলাদেশে জনপ্রতি ও এলাকাপ্রতি সড়কের অনুপাত প্রায় সর্বোচ্চ, তাই নতুন সড়ক নির্মাণ আর হবে না, পরিবর্তে সড়কের মানোন্নয়ন হবে উন্নয়নের মাপকাঠি।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশকালে তিনি এ তথ্য তুলে ধরেন।

অর্থমন্ত্রী আরও বলেন, যোগাযোগ খাতে আমরা গুরুত্ব দিয়েছি সমন্বিত উন্নয়ন, যানজট নিরসন ও নিরাপদ পরিবহন নিশ্চিত করার ওপর। এ লক্ষ্যে পরিবহন খাতের ব্যবস্থাপনাগত সংস্কারের পাশাপাশি সড়ক, সেতু ও রেলপথের উন্নয়ন করে চলেছি। আমাদের নিরলস প্রচেষ্টায় ইতোমধ্যে সমাপ্ত হয়েছে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার, বিশ্বরোড-বিমানবন্দর সড়কের সংযোগস্থল ফ্লাইওভার, মিরপুর হতে বিমানবন্দর সড়ক ফ্লাইওভার, বহদ্দারহাট উড়াল সেতু, হাতিরঝিল প্রকল্পসহ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্প।

তিনি বলেন, সম্প্রতি শেষ হয়েছে ঢাকা-চট্টগ্রাম রেলপথের লাকসাম-চিনকি আস্তানা সেকশনে ৬৯ কিলোমিটার ডাবল লাইন নির্মাণকাজ। আমাদের সরকার ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন রুটে ৯৬টি নতুন ট্রেন চালু ও ২৬টি ট্রেনের সার্ভিস সম্প্রসারণ করেছে। ই-টিকেটিং কার্যক্রমের আওতায় বর্তমানে মোবাইল ফোন ও ইন্টারনেটের মাধ্যমে টিকেট প্রাপ্তি ও ট্রেনের অবস্থান বিষয়ক তথ্য জানা যাচ্ছে সহজেই।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ