বিজেপিতে ৩০ লাখ মুসলমান
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

বিজেপিতে ৩০ লাখ মুসলমান

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কর্মদক্ষতার পুরস্কার দিয়েছে দেশটির মুসলমান জনসাধারণ। সম্প্রতি কর্মী সংগ্রহ অভিযানে দেশটির ৩০ লাখ মুসলমান বিজেপিতে যোগ দিয়েছেন।

BJP

ভারতীয় জনতা পার্টির লোগো।

তবে দলটির জাতীয় সংখ্যালঘু সেল প্রধান আবদুল রশীদ আনসারী জানান, এ পর্যন্ত কতজন মুসলমান বিজেপিতে যোগ দিয়েছে- তা শতভাগ গণনা করা হয়নি। এটি ৩০ লাখ বলে জানানো হলেও এই সংখ্যা এর দ্বিগুণ হতে পারে।

তিনি জানান, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে ইতোমধ্যে মধ্যপ্রদেশে প্রায় ৪ লাখ, গুজরাটে ২ লাখ ৬০ হাজার, দিল্লিতে ২ লাখ ৫০ হাজার, পশ্চিমবঙ্গে ২ লাখ ৩০ লাখ, রাজস্থানে ২ লাখ, আসামে ২ লাখ মুসলমানের বিজেপিতে যোগ দেওয়ার মিসড কল পাওয়া গেছে। উত্তরপ্রদেশে মুসলমানদের ১ লাখ লাখ ৭৪ হাজার মিসড কল রেকর্ড করা হয়ে।

মুসলমানদের বিজেপিতে যোগ দেওয়ার এই প্রবাহকে অভূতপূর্ব উল্লেক করে আবদুল রশীদ আনসারী বলেন, এটি আমাদের পার্টির পূর্ব ধারণাকে বদলে দিয়েছে। দলে বর্তমানে ৩ শতাংশ মুসলমান রয়েছে। একে ১০ শতাংশে উন্নীত করা আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। যে মুসলমানা দলে যোগ দিয়েছেন তাদেরকে কর্মীতে পরিণত করাকেও চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি আমরা।

তিনি বলেন, এটি আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ; এতে কোনো সন্দেহ নেয়।

প্রসঙ্গত, নিজের কাজ ও কর্মক্ষমতা উপর ভিত্তি করে এর বিচারে মুসলমান কমিউনিটির মানুষদেরকে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগদানের আবেদন জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুসলমানদের যোগদানের জন্য দলের সদস্যদের সক্রিয় হতে আহ্বান জানিয়ে মিসড কল প্রযুক্তির ব্যবহারের কথাও জানান তিনি। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বর্তমানে বিজেপিতে মুসলমানের সংখ্যা বাড়ছে।

এই বিভাগের আরো সংবাদ