আজকেই শেষ হচ্ছে আমান ফিডের আইপিও আবেদন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

আজকেই শেষ হচ্ছে আমান ফিডের আইপিও আবেদন

আমান ফিডের লোগো

আমান ফিডের লোগো

আমান ফিড লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ারের জন্য আবেদন জমা নেওয়া আজ বৃহস্পতিবার শেষ হবে। স্থানীয় এবং অনিবাসী বাংলাদেশি- উভয় বিনিয়োগকারীর জন্য আজকে আবেদনের শেষ সময়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, পুরনো পদ্ধতিতে অনিবাসী বিনিয়োগকারীরা আবেদন জমা বা পৌঁছানোর জন্য বাড়তি সময় পেতেন। নতুন পদ্ধতিতে স্থানীয় ও অনিবাসী-উভয় বিনিয়োগকারীর জন্য সমান সময় বেঁধে দেওয়া হয়েছে।

আইপিও আবেদনের নতুন পদ্ধতির আওতায় শুধু ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি) তথা ব্রোকারহাউজ ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দেওয়া যাবে। এর আগে পরীক্ষামূলকভাবে পদ্ধতিটি চালু করা হয়েছিল। তখন ব্যাংক কিংবা ডিপি- যে কোনো একটির মাধ্যমে আবেদন করার সুযোগ পেতেন বিনিয়োগকারীরা।

আমান ফিডের শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। এর সাথে ২৬ টাকা প্রিমিয়ামসহ ৩৬ টাকা মূল্যে শেয়ার বিক্রির অনুমোদন পেয়েছে।

গত ৯ এপ্রিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪১তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৭২ কোটি টাকা সংগ্রহ করবে। পুঁজিবাজার থেকে সংগ্রহ করা টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, দীর্ঘ মেয়াদি ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিওর কাজে ব্যয় করা হবে বলে উল্লেখ করা হয়েছে আইপিও’র প্রসপেক্টাসে।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী আমান ফিডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৯৭ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৩০ টাকা ৭৭ পয়সা ।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ