যুব ও ক্রীড়ায় বরাদ্দ বেড়েছে ৬৮ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

যুব ও ক্রীড়ায় বরাদ্দ বেড়েছে ৬৮ কোটি টাকা

২০১৫-১৬ অর্থবছরে যুব ও ক্রীড়া খাতে ৮৩৫ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেট এই প্রস্তাব করেছেন তিনি।

যুব ও ক্রীড়ায় বরাদ্দ বেড়েছে ৬৮ কোটি টাকা

যুব ও ক্রীড়ায় বরাদ্দ বেড়েছে ৬৮ কোটি টাকা

২০১৪-১৫ অর্থবছরে যুব ও ক্রীড়া খাতে ৭৯৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল অর্থ মন্ত্রণালয়। পরে তা সংশোধন করে করা হয় ৭৬৭ কোটি টাকা। সে তুলনায় এ খাতে এবার ৬৮ কোটি টাকা বেশি বরাদ্দ দেওয়া হয়েছে।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, বেকার যুবদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ ও সহজশর্তে ঋণ প্রদান করা হচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ স্টেডিয়ামসমূহের সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান আছে। বিলুপ্তপ্রায় গ্রামীণ খেলাধুলা পুনরুজ্জীবিতকরণের উদ্যোগও গৃহীত হয়েছে।

তিনি বলেন, বিশ্ব ক্রিকেট অঙ্গনে বাংলাদেশ ক্রিকেটদল নিজেদের অপরিসীম শক্তি ও সামর্থ্যের স্বাক্ষর রেখে চলেছে। তাঁরা গত আইসিসি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে এবং এর ধারাবাহিকতায় সম্প্রতি পাকিস্তান দলকে পরাজিত করে সিরিজ জয়ের গৌরব অর্জন করেছে। বাংলাদেশের ক্রিকেটের অগ্রযাত্রায় এটি নিঃসন্দেহে এক বড় মাইলফলক। আমাদের ক্রিকেট দলের অদম্য ও আত্মপ্রত্যয়ী সকল খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সকলকে আপনার মাধ্যমে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা হলো ফুটবল এবং এই খেলাটি সারাদেশে গ্রামে-গঞ্জে অনুষ্ঠিত হয়। খেলাটির উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগকে সাফল্যমণ্ডিত করার জন্য আমি উদাত্ত আহবান জানাচ্ছি এবং আমাদের শিল্পপতি ও ব্যবসায়ীদের সহযোগিতায় ১৫ কোটি টাকার একটি থোক সহায়তার ব্যবস্থা করছি।

এই বিভাগের আরো সংবাদ