ব্লাটারকে জিজ্ঞাসাবাদ করবে যুক্তরাষ্ট্র
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

ব্লাটারকে জিজ্ঞাসাবাদ করবে যুক্তরাষ্ট্র

দুর্নীতি তদন্তের জন্য বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সদ্য পদত্যাগকারী প্রেসিডেন্ট সেপ ব্লাটারকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা।

সদ্য পদত্যাগকারী ফিফা প্রেসিডেন্ট সেফ ব্লাটার। ছবি: বিবিসি

সদ্য পদত্যাগকারী ফিফা প্রেসিডেন্ট সেফ ব্লাটার। ছবি: বিবিসি

বুধবার নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা আশা করছেন, ব্লাটারের বিরুদ্ধে ওঠা দুর্নীতি অভিযোগের সত্যতা প্রমাণে তথ্য সংগ্রহে তাদেরকে সহায়তা করবে ফিফার অভিযুক্ত কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা।

গত শুক্রবার নির্বাচনে জর্ডানের প্রিন্স আলি হোসেইনকে হারিয়ে পঞ্চম বারের মতো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হন সুইজ্যারল্যান্ডের সেপ ব্লাটার। তার মাত্র চারদিনের মাথায় বুধবার পদত্যাগের ঘোষণা দেন তিনি। পদত্যাগের পরপরই তার যোগ্য উত্তরসূরি নির্বাচনের জন্য শিগগিরি ফিফার একটি বিশেষ অধিবেশন ডাকা হবে বলেও জানান ব্লাটার।

সেপ ব্ল্যাটার পদত্যাগ করলেও নতুন প্রেসিডেন্ট নির্বাচনে সময় লাগবে ফিফার।

সেপ ব্ল্যাটার পদত্যাগ করলেও নতুন প্রেসিডেন্ট নির্বাচনে সময় লাগবে ফিফার। ছবি: বিবিসি

গত সপ্তাহে ফিফা প্রশাসনে দুর্নীতির ফৌজদারি তদন্ত শুরু করে যুক্তরাষ্ট্রের কৌশলীরা। এরই অংশ হিসেবে সুইজারল্যান্ডের জুরিখের একটি হোটেল থেকে সংস্থাটির গুরুত্বপূর্ণ সাতজন কর্মকর্তাকে গ্রেপ্তার করে সুইস পুলিশ। ওই ঘটনার মাত্র দুদিন পরই প্রেসিডেন্ট পদে পুনঃনির্বাচিত হন মি: ব্ল্যাটার। যদিও তার বিরুদ্ধে বেশ শক্ত অবস্থান নেয় ইউরোপীয় ফুটবলের কর্তাব্যক্তিরা।

১৯৯৮ সাল থেকে ফিফাকে নেতৃত্ব দিচ্ছেন সেপ ব্ল্যাটার।

এদিকে ২০১৮ সালের রাশিয়া ও ২০২২ সালের কাতার বিশ্বকাপের আয়োজক দেশ নির্ধারণের বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে সুইস কর্তৃপক্ষও।

এই বিভাগের আরো সংবাদ