চুলের আগা ফাটা রোধের উপায়
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

চুলের আগা ফাটা রোধের উপায়

 চুলের আগা ফাটা

চুলের আগা ফাটা

অনেকেই আছেন যারা চুলের আগা ফাটাকে খুব ভয় পান। মূলত চুলের আগা ফাটে চুলের পুষ্টিহীনতার কারণে। এছাড়া চুলের উজ্জ্বলতা, ঝলমলে ভাব নষ্ট হয়ে যায় যদি চুলের আগা ফাটে। তখন চুলের বৃদ্ধিও কমে যায়। কিন্তু কিছু উপায় আছে যা নিয়ম করে করলে চুলের আগা ফাটা রোধ করা যাবে। আসুন তাহলে চুলের আগা ফাটা রোধের উপায়গুলো জেনে নেই।

চুল ছাঁটা

অনেকেই চুল ছোট হয়ে যাবে বলে ছাঁটতে চান না। কিন্তু জানেন কি নিয়মিত চুল ছাঁটলে চুল দ্রুত বড় হয়? আর এটি চুলের আগা ফাটা রোধের অন্যতম পদ্ধতি।

হট টাওয়েল ট্রিটমেন্ট

চুলের আগা ফাটা রোধ ও চুলের কোমলতা ধরে রাখতে সাহায্য করে হট টাওয়েল ট্রিটমেন্ট। প্রথমে চুলে ভালো করে তেল লাগান। গরম পানিতে তোয়ালে ভিজিয়ে চিপে নিন। এবার এই তোয়ালে গরম থাকতে থাকতেই পুরো মাথায় জড়িয়ে ফেলুন। দশ মিনিট পর খুলে ফেলুন। এভাবে তিন চারবার করুন। এরপর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল

অলিভ অয়েল চুলের জন্য উপকারী। চুলের গোড়ার সাথে সাথে চুলের আগাতেও অলিভ অয়েল লাগালে আগা ফাটা কমে যাবে।

লেবুর রস

লেবুর রস চুলের আগা ফাটা রোধে কার্যকরী ভূমিকা পালন করে। লেবুর রসের সাথে সমপরিমাণ পানি মিশিয়ে চুলের আগায় ভালো করে লাগান। বিশ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন।

চায়ের লিকার

চুলের আগা ফাটা প্রতিরোধ করতে সাহায্য করে চায়ের লিকার। একটি পাত্রে চায়ের লিকার নিয়ে চুলের আগা তাতে ১০ মিনিট  ডুবিয়ে রাখতে হবে। এরপর চুল ধুয়ে ফেলুন।

অর্থসূচক/এআরএস/

 

এই বিভাগের আরো সংবাদ