গাজীপুরে বাসচাপায় পোশাকশ্রমিক নিহত, অবরোধ-ভাংচুর
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

গাজীপুরে বাসচাপায় পোশাকশ্রমিক নিহত, অবরোধ-ভাংচুর

গাজীপুরের কোনাবাড়ি এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজ মঙ্গলবার সকালে বাসচাপায় নসিমন বেগম (৪৫) নামে পোশাকশ্রমিক নিহত হয়েছে। এর প্রতিবাদে ওই মহাসড়ক অবরোধ ও যানবাহন ভাঙচুর করেন ক্ষুব্ধ শ্রমিকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ নিতে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাস ছুড়ে পুলিশ। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

Gazipur

গুগল মানচিত্রে গাজীপুরের একাংশ।

পুলিশ জানায়, লালমনিরহাটের কালীগঞ্জ থানা আব্দুল জলিলের স্ত্রী নসিমন। পরিবার নিয়ে গাজীপুরে ভাড়াবাড়িতে থাকতেন নসিমন। কোনাবাড়ি এলাকার ডিজাইনটেক্স সোয়েটার লিমিটেড কারখানায় কাজ করতেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বাসা থেকে কাজে যাওয়ার সময় সকাল সাড়ে ৭টার দিকে কোনাবাড়ি এলাকায় মহাসড়কে যাত্রীবাহী একটি বাস নসিমনকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। ওই সময় মহাসড়কে থাকা শ্রমিকেরা সড়ক অবরোধ ও যানবাহন ভাঙচুর করেন। অন্তত ১৫-১৬টি যানবাহন ভাংচুরের শিকার হয়েছে।

পুলিশ জানায়, অবরোধ ও ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে যায় গাজীপুর শিল্প পুলিশ ও থানার পুলিশ। শ্রমিকদের অবরোধে চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। যানবাহনে হামলার সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শ্রমিকদের ভাংচুর ঠেকাতে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। শ্রমিকেরা ছত্রভঙ্গ হয়ে গেলে সকাল ৯টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের লাঠিপেটায় কমপক্ষে ১০ জন শ্রমিক আহত হয়েছেন। স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন তারা।

ডিজাইনটেক্স সোয়েটার লিমিটেডের উৎপাদন ব্যবস্থাপক মো. সুজায়েত বলেন, উদ্ভূত পরিস্থিতিতে কারখানায় আজকের জন্য ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। নিহত নারী শ্রমিকের মরদেহ দাফনসহ তার পরিবারকে সহায়তা দেওয়া হবে।

এই বিভাগের আরো সংবাদ