এভারজবসের কার্যক্রম শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

এভারজবসের কার্যক্রম শুরু

এশিয়ার সবচেয়ে দ্রুত বিকাশমান জব পোর্টাল এভারজবস (Everjobs.com.bd) আজ থেকে বাংলাদেশে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে। চাকরি খোজার প্রক্রিয়াকে সহজতর করার লক্ষ্যে এভারজবসের এই যাত্রা।

সোমবার থেকে বাংলাদেশে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে জব পোর্টাল এভারজবস (Everjobs.com.bd) ।

সোমবার থেকে বাংলাদেশে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে জব পোর্টাল এভারজবস (Everjobs.com.bd) ।

এর মাধ্যমে মাত্র কয়েকটি ক্লিক করেই অল্প সময়ে অতি সহজেই চাকরি সন্ধানি যেকেউ পৌছে যেতে পারবেন কাঙিক্ষত প্রতিষ্ঠানের কাছে।

গত কয়েক বছরে দক্ষিন পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশে ই-কমার্স ভিত্তিক ব্যবসার প্রসার পৃথিবীব্যাপী সবাইকে বিস্মিত করেছে। ১৬০ মিলিয়ন মানুষকে জনশক্তিতে পরিনত করতে এখন প্রয়োজন যথাযথ প্রশিক্ষন। দেশব্যপী ইন্টারনেট ও মোবাইল ফোনের প্রসার প্রায় প্রতিদিনই তৈরী করছে নতুন নতুন কর্মসংস্থান। তথ্যপ্রযুক্তির এ যুগে শিক্ষিত ও দক্ষ পেশাজীবিরাই এগিয়ে নিয়ে যেতে পারবে বাংলাদেশকে।

এভারজবস বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর খায়েস ভ্যারহাইকে বলেন, “বিশ্বব্যাপী উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময়। এদেশের মানুষ অত্যন্ত পরিশ্রমী এবং শুধুমাত্র সঠিক কাজটি বেছে নিতে পারলেই তাদের পক্ষ্যে বহুদূর এগিয়ে যাওয়া সম্ভব। আমার বিশ্বাস, আমাদের সুচারু ও পরিচ্ছন্ন ওয়েব ইন্টারফেস খুব সহজেই আপনাকে আপনার স্বপ্নের কাজটি বেছে নিতে সহযোগিতা করবে। একই সাথে প্রয়োজন অনুসারে নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোও প্রার্থীদের দক্ষতা যাচাই করে নিতে পারবে।”

বরেণ্য তথ্য প্রযুক্তি ও ই-কমার্স বিশেষজ্ঞ মুনির হাসান জানান, “প্রতিবছর ২০ লাখের বেশি মানুষ চাকরির বাজারে প্রবেশ করে। এর মধ্যে থেকে লক্ষ্যনীয় অংশ বিদেশে উচ্চতর শিক্ষা ও জীবিকার সন্ধানে পাড়ি দেয়। প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকা সত্বেও রয়ে যাওয়া জনসম্পদের প্রায় ৪৬ শতাংশ বেকারত্বের স্বীকার হয়। কিন্তু আশ্চর্যজনক হলেও সত্যি, যথাযথ যোগ্যতা সম্পন্ন প্রার্থী না পেয়ে অনেক প্রতিষ্ঠান হতাশও বটে!”

সর্বপ্রথম মায়ানমারে (work.com.mm ) নামে এশিয়াতে আত্মপ্রকাশ করে এভারজবস। মায়ানমারের সর্বপ্রথম জব পোর্টাল হিসাবে আজও সবচেয়ে জনপ্রিয় এ পোর্টালটি। এ বছর শ্রীলংকায় এক হাজারের অধিক চাকরির তালিকা নিয়ে যাত্রা শুরু করে (everjobs.lk)। এভারজবস বাংলাদেশ (http://bit.ly/1KGv5le) যাত্রা শুরু করতে যাচ্ছে এক হাজারের বেশি নিয়োগকারী প্রতিষ্ঠান থেকে দুই হাজারের অধিক চাকরির বিজ্ঞপ্তি নিয়ে।

রকেট ইন্টারনেটের নতুন এ জব পোর্টাল এভারজবস, এশিয়া প্যাসিফিক ইন্টারনেট গ্রুপ এবং অফ্রিকা ইন্টারনেট গ্রুপ এর অর্ন্তভুক্ত।

এই বিভাগের আরো সংবাদ