আ.লীগের জনপ্রিয়তা এখন শূন্যের কোঠায়: এরশাদ

ershad_japa
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ

ershad_japaআওয়ামী লীগের জনপ্রিয়তা এখন শূন্যের কোঠায় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। সোমবার দুপুরে বনানীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

এরশাদ বলেন, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগকে সমর্থন করে না। আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন শূন্যের কোঠায়। এ কারণেই আমি এককভাবে দল গঠন করে নির্বাচনে অংশ নিচ্ছি। আমি আমার জনপ্রিয়তা যাচাই করতে নির্বাচনে যাচ্ছি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, বর্তমানে সংবিধানের যে অবস্থা তাতে  সাংবিধানিকভাবে প্রধানমন্ত্রীর অধীনেই নির্বাচন হতে হবে এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এসব সার্বিক দিক আওয়ামী লীগের জনপ্রিয়তাকে ক্ষুন্ন করেছে। জনগণ এতটাই মনক্ষুন্ন এখন নির্বাচন হলে কেউ এখন আর নৌকায় ভোট দিবে না।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে সংশয় প্রকাশ করছি। নির্বাচনে সব দলের অংশগ্রহন এখনও নিশ্চিত হয় নি। নির্বাচনের জন্য কাঙ্খিত লেভেল প্লেয়িং ফিল্ড এখনও তৈরি হয় নি। যদিও এই নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক আছে তারপরেও তাদের অধীনেই নির্বাচনে যেতে হবে।

বিএনপি নির্বাচনে অংশগ্রহন করবে কিনা সাংবাদিকদের  এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা নির্বাচনে আসলে আসবে, না আসলে আমাদের কিছুই করার নেই। তাছাড়া আমরা তো অনেক আগেই বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছি। বিএনপি নির্বাচনে অংশ না নিলে তা বিএনপিরই ক্ষতি বলে মন্তব্য করেন তিনি।

এমআর/