দত্তক নিয়ে মা হওয়ায়ও আনন্দ আছে : একতা

ekota_kapurএবার সন্তান দত্তক নেবেন একতা কাপুর সন্তান দত্তক নেওয়ার রীতিটা হলিউডে বেশ পুরনো। শুরুটা জুলি অ্যান্ড্রুসের মাধ্যমে। এরপর সন্তান দত্তক নিয়েছেন আরো অনেকে । ম্যাডোনা, অ্যাঞ্জেলিনা জোলি, সান্ড্রা বুলক, মেগ রায়ান, নিকোলে কিডম্যান, শ্যারন স্টোন, শেরিল ক্রো প্রমূখ। সন্তান দত্তক নেওয়ার ক্ষেত্রে বলিউডে এই রীতিটা শুরু হয় সুস্মিতা সেনের মাধ্যমে।বর্তমানে তার দু’টো দত্তক কন্যা রয়েছে। ২০০০ সালে তিনি প্রথম কন্যা রিনিকে এবং ২০০৯ সালে দ্বিতীয় কন্যা অ্যালিশাকে দত্তক নেন। সুস্মিতার পথে এবার হাটঁছেন একতা কাপুর।

 

বলিউডের এ সময়ের অন্যতম সফল চলচ্চিত্র নির্মাতা এবং বালাজি রাজ্যের প্রতিষ্ঠাতা একতা কাপুর জানিয়েছেন, নিজের একটা সন্তান থাকলেও তিনি আরেকটা সন্তান দত্তক নেবেন। বম্বে টাইমসকে দেয়া সাক্ষাতকারে তিনি এ আগ্রহের কথা জানিয়েছেন। স্টার প্লাসের ডেইলি শো ইয়ে হ্যায় মোহাব্বাতিন নিয়ে কথা বলতে গিয়ে একতা কাপুর জানান, আমাদের সমাজে প্রচুর মহিলা আছেন যারা সন্তান জন্ম দিতে না পারলে নিজের জীবনটাকে অসম্পূর্ণ মনে করে থাকেন। মা হওয়াটা নিঃসন্দেহে একটা অসামান্য উপলব্ধি, কিন্তু এর মানে এই না যে, নিজে জন্ম দিতে না পারলে আর মা হওয়ার কোন উপায় নেই।

মা হওয়ার আনন্দ নেওয়াটা যেখানে মুখ্য সেখানে দত্তক নিয়েও সেই আনন্দ নেওয়ার সুযোগ আছে। এই ব্যাপারগুলো নিয়েই আমার এই টিভি শো ইয়ে হ্যায় মোহাব্বাতিন তৈরি করেছি। আপনি কখনো সন্তান দত্তক নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে একতা জানান, অবশ্যই নেওয়ার ইচ্ছে আছে। আমার সন্তান হলেও আমি দত্তক নেবো, না হলেও নেবো।