বাণিজ্য মেলায় সিঙ্গারের নতুন চমক

Singer-Chulaবিশুদ্ধ পানির অভাব কোনোভাবেই কাটছে না। আর পানিকে বিশুদ্ধ করতে বিভিন্ন ধরনের ক্যামিকেল ব্যবহার করা হয়। এসব ক্যামিকেলে বিভিন্ন ধরনের রোগ বালাই হয়। তবে এবার কোনো ক্যামিকেল ছাড়াই বিশুদ্ধ পানি সরবরাহ করবে সিঙ্গার লাইফ স্ট্র নামের পানির জার। ধাপে ধাপে তিনটি পদ্ধতিতে এ জার পানিকে বিশুদ্ধ করে। প্রি-ফিল্টার, কার্বন এবং আল্ট্রা পিওরিফিকেশন মেমব্রেন এই তিনটি পদ্ধতিতে এ জারটি পানিকে জীবানুমুক্ত ও বিশুদ্ধ করে তোলে।

এই জারের মোট পানি ধারণ ক্ষমতা ১৮লিটার। এটি তার লাইফে সাড়ে ৪ হাজারেরও বেশি পানি বিশুদ্ধ করতে পারবে। সুইজারল্যান্ডের লাইফ স্ট্র কোম্পানির সাথে যৌথভাবে দেশীয় সিঙ্গার কোম্পানিটি এ নতুন জারটি সরবরাহ করছে। ইতোমধ্যে নিউইয়র্কের টাইম ম্যাগাজিন, নিউইয়র্ক টাইম এবং ফোর্বজ ম্যাগাজিনসহ বিশ্ববিখ্যাত গণমাধ্যমগুলোতে স্থান করে নিয়েছে এই জারটি। জারটির দাম ৪ হাজারের একটু বেশি পড়তে পারে।

এছাড়া সিঙ্গার নিয়ে এসেছে ইনডাকশন কুকার। এই কুকারে বিদ্যুৎ খরচ হয় অনেক কম। প্রতিদিন দুই ঘণ্টা করে রান্না করলে মাসে সর্বোচ্চ সাড়ে ৪’শ টাকার বিদ্যুৎ খরচ হবে। তবে এর আরও বৈশিষ্ট্য হল কেউ ভুল করে চুলায় হাত দিলেও হাত পুড়বে না, আর চুলা থেকে পাতিল উঠানোর সাথে সাথে নিজে নিজেই চুলা বন্ধ হয়ে যাবে। এর দাম ধরা হয়েছে ৩ হাজার ১’শ টাকা মাত্র।

আর টিভি প্রেমীদের জন্য আছে সিঙ্গারের চমক। একটি টিভি আনা হয়েছে যা হাতের ইশারায় আর মুখের আদেশে তার চ্যানেল বা ভলিউম বাড়ানো কমানো সহ রিমোটের সব কাজ করে। এটি ৬৫ ইঞ্চি দৈর্ঘ্য । এছাড়া এর উপরে আছে ওয়েবক্যাম। রয়েছে এড্রয়েড ৪.২ এবং এটি আফগ্রেডবল। তবে শিশু-কিশোরদের জন্য মজার বিষয় হল এতে রয়েছে থ্রী-মোভির ছবি। এছাড়া এতে বিভিন্ন ধরনের গেমস খেলা যাবে। এখানেই শেষ নয়, এই টিভির সাহায্যে ইন্টারনেটের সব ধরনের কাজ করা যাবে।

সিঙ্গারের এসব নতুন ইলেক্ট্রনিক্স সামগ্রী সম্পর্কে কথা হয় কোম্পানির মার্কটিং বিভাগের প্রোডাক্ট অফিসার শাহতাব রহমানের সাথে। শাহতাব রহমান বলেন, বাংলাদেশে একমাত্র সিঙ্গারই এসব পণ্য আমদানি করে থাকে। দীর্ঘদিন ধরে সিঙ্গার নতুন নতুন ইলেকট্রনিক্স সামগ্রী দিয়ে ক্রেতাদেরকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। এসব পণ্যের দামও হাতের নাগালে।

স্টলঘুরে দেখা গেছে, প্রচুর ক্রেতা-দর্শনার্থী ঘুরে ঘুরে এসব পণ্য দেখছে এবং কিনছে।

রাজধানীর ধানমন্ডি থেকে মেলায় আসা তাহমিনা খানমের সাথে কথা হলে তিনি বলেন, আমি সব সময় সিঙ্গারের জিনিস একটু বেশি পছন্দ করি। তাই মেলাতে সিঙ্গারের জিনিসপত্র দেখতে এসেছি। অন্য সময় এসে একটা চুলা কিনে নেব।

জেইউ