ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির নীট ক্ষতি হয়েছে প্রায় দেড় কোটি টাকা

bidutঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত  হয়েছে। ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কের রাউতাউল এলাকায় সমিতির কার্যালয় চত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ২০১২-২০১৩ অর্থ বছরের আয় ও ব্যয় তুলে ধরেন ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল। তিনি জানান, গত অর্থ বছরে ৫১ কোটি ২১ লাখ ৮১ হাজার টাকা আয় করা হলেও এ সময় খরচ হয়েছে ৫৪ কোটি ৭৫ লাখ টাকার বেশী। এতে করে সমিতির নীট ক্ষতি হয়েছে ১ কোটি ৩২ লাখ টাকা। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ১৯৯৫ সালে যাত্রা শুরু হয় এ সমিতির। এ পর্যন্ত ৩৯১৪ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মাণ করে এক লাখ ৪১ হাজারের বেশী গ্রাহকের কাছে বিদ্যুৎ পৌঁছিয়ে দেয়া সম্ভব হয়েছে।

সৈয়দ নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা পরিষদের প্রশাসক অ্যাড. আব্দুল ওয়াহেদ জোয়ারদার। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র সাইদুল করিম মিন্টু।

আগামী ৫ বছরের মধ্যে জেলার সব গুলো গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব হবে বলে এ সভায় আশাবাদ ব্যক্ত করা হয়। সভা শেষে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য শতাধিক গ্রাহকের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথি বৃন্দ।

সাকি/