মিউচ্যুয়াল ফান্ড ও আর্থিক খাতের পালে হাওয়া

BD Financeমিউচ্যুয়াল ফান্ড, আর্থিক এবং ব্যাংক খাতের পালে হাওয়া লেগেছে। বৃহস্পতিবার এই তিন খাতের নব্বই ভাগের বেশি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। মিউচ্যুয়াল ফান্ড খাতের ৯৭ দশমিক ৪৩ ভাগ কোম্পানির, আর্থিক খাতের ৯১ দশমিক ৩০ ভাগ এবং ব্যাংক খাতের ৯৬ দশমিক ৬৬ ভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

ব্যাংক খাতের ৩০ টি ব্যাংকের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৯ টি ব্যাংকের শেয়ারের দাম বেড়েছে। মাত্র একটি ব্যাংকের শেয়ারের দাম কমেছে। দাম বাড়া ব্যাংকগুলোর মধ্যে রূপালি ব্যাংকের শেয়ারের দাম ১০ শতাংশ বা ৭ টাকা ১০ পয়সা বেড়ে ডিএসই টপটেন গেইনার তালিকার শীর্ষে অবস্থান করছে।

আর্থিক খাতের ২৩ টি কোম্পানি লেনদেনে অংশ নেয়। এর মধ্যে ২১ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। আর দুইটি কোম্পানির শেয়ারের দাম কমেছে। এই খাতের বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের শেয়ারের দাম সবচেয়ে বেশি বেড়েছে। এই শেয়ারের দাম বেড়েছে ৮ দশমিক ১২ শতাংশ বা ১ টাকা ৬০ পয়সা।

মিউচ্যুয়াল ফান্ড খাতের ৪১ টি কোম্পানির মধ্যে ৩৯ টি কোম্পানি লেনদেনে অংশ নেয়। এর মধ্যে ৩৮ টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে এবং একটি কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে। এই খাতের সবচেয়ে বেশি দাম বেড়েছে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের। এই শেয়ারের দাম ৯ দশমিক ৮৪ শতাংশ বা ৬০ পয়সা বেড়ে টপটেন গেইনার তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে।

 

এমআরবি/