দোয়া চাই যেন সুস্থ থাকি : রাজ্জাক

razzak

razzakআজ ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের জন্মদিন। তিনি ৭২ পেরিয়ে ৭৩ বছরে পা রাখতে যাচ্ছেন । জন্মদিনে তেমন কোনো অনুষ্ঠানের আয়োজন না করলেও একেবারেই ঘরোয়াভাবে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে তিনি জানান।

নায়ক রাজ্জাক বলেন, ‘এখন আসলে বয়স হয়েছে। সুস্থ থাকাটাই হচ্ছে জরুরি। সবার কাছে দোয়া চাই যেন সুস্থ থাকি, ভালো থাকি। সবার জন্য আমারও শুভ কামনা থাকবে যেন সবাই সবসময় ভালো থাকে। সেই সঙ্গে আমাদের দেশের ছবি যেন দেখেন। মাঝে যদিও কিছুটা খারাপ সময় গেছে। কিন্তু এখন পরিবেশ বদলে গেছে। এখন অনেক ভালো ভালো ছবি হচ্ছে। দর্শক যেন হলে গিয়ে ছবি দেখেন এটা আমার বিশেষ অনুরোধ থাকবে। দর্শক হলে গেলেই আমাদের চলচ্চিত্রাঙ্গন আবারও তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। ’

নায়ক রাজ রাজ্জাক আজ সারাদিন পরিবারের সঙ্গে সময় কাটালেও সন্ধ্যায় তিনি ইন্ডিয়ান অ্যাম্বাসি আয়োজিত সুচিত্রা সেন শীর্ষক একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সেখানে সুচিত্রা সেনকে নিয়ে স্মৃতিচারণ করবেন তিনি।

নায়ক রাজ রাজ্জাক প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন ‘কি যে করি’ ছবিতে অভিনয় করে। এরপর আরও চারবার তিনি এই জাতীয় সম্মাননা অর্জন করেন। ২০১১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি আজীবন সম্মাননা অর্জন করেছিলেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার পেয়েছেন তিনি।

কেএফ