রাজশাহীতে ২৫ ট্রাক বালুসহ উত্তোলনের সরঞ্জাম জব্দ

trac
ফাইল ফটো

রাজশাহী মহানগরীর মতিহারের শ্যামপুর এলাকার পদ্মা তীরবর্তী বালু মহলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২৫ ট্রাকসহ বালুসহ বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি।

বুধবার দুপুরে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে প্রায় ২৫ ট্রাক বালু, দুই ড্রাম ডিজেল, বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন, একটি শ্যালো ইঞ্জিন ও বেশ কিছু পাইপ জব্দ করা হয়। এর মধ্যে জব্দকৃত ড্রেজার মেশিন, শ্যালো ইঞ্জিন ও পাইপ ঘটনাস্থলেই ধ্বংস করা হয়। গুঁড়িয়ে দেয়া হয় বালু উত্তোলকারীদের তিনটি অস্থায়ী ঘর।

পরে লিজ না নিয়ে বিনা অনুমতিতে বালি উত্তোলনের অভিযোগে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে দুই জনকে আসামী করে নগরীর মতিহার থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। আসামীরা হলো, বালু উত্তোলনকারী নগরীর মতিহার থানার শ্যামপুর গোয়ালপাড়া এলাকার বুলবুল ইসলামের ছেলে লিটন মিয়া (৪২) ও তার সহযোগী শ্যামপুর মোল্লাপাড়া এলাকার আনসার মোল্লার ছেলে সুমন মোল্লা (৩৪)।

সাকি/