নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যচেও ধরাশায়ী ভারত

Newziland

Newziland

কিছুদিন আগে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হওয়া নিউজিল্যান্ড এবার জ্বলে উঠলো ভারতের বিপক্ষে। ঘরের মাঠে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু’ম্যাচই পরাজিত করলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ও র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ভারতকে।

বুধবারে হ্যামিল্টনে বৃষ্টিস্নাত দিনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়াকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৫ রানে হারিয়ে স্কোরলাইন ২-০ করেছে ব্লাক ক্যাপসরা।  ভারতের সামনে আশঙ্কা এখন সিরিজ হারার। এমনটি হলে শীর্ষস্থানও হারাবে দলটি

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড: ২৭১/৭ –৪২ ওভার (উইলিয়ামসন ৭৭, টেইলর ৫৭)
ভারত: ২৭৭/৯ –৪১.ওভার (কোহলি ৭৮, ধোনি ৫৬)

বৃষ্টির কারণে পরিসর কমা ম্যাচে নির্ধারিত ৪২ ওভারে সাত উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৭১ রান জমায় নিউজিল্যান্ড। কিন্তু বৃষ্টি আইনে (ডিএফএল মেথডে) ৪১ দশমিক ৩ ওভারে ভারতের লক্ষ্য দাঁড়ায় ২৯৩। এর জবাবে পুরো ৪১ দশমিক ৩ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ২৭৭ রান তুলতে সমর্থ হয় মহেন্দ্র ধোনি বাহিনী। ফলে ১৫ রানের ব্যবধানে হার মানতে হয় সফরকারী দলটিকে।

হ্যামিল্টনের সেডন পার্কে টস হেরে ব্যাটিংয়ে নামে স্বাগতিক নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের ৮৭ বলের ৭৭, রস টেইলরের ৫৬ বলের ৫৭, কোরি অ্যান্ডারসনের ১৭ বলের ঝড়ো ৪৪ ও মার্টিন গাপটিলের ৪৪ রানে ভর করে ২৭১ রানের বড় লক্ষ্য গড়ে। ভারতের পক্ষে পেসার মোহাম্মদ সামি ৭ ওভার বল করে তিনটি উইকেট নেন।

জবাবে বড় লক্ষ্য তাড়া করে ব্যাটিংয়ে নেমে ভারত প্রথমেই ট্র্যাকচ্যুত হয়। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা মাত্র ৩৭ রানের মধ্যেই সাজঘরে ফেরেন। তবে ফর্মের তুঙ্গে থাকা বিরাট কোহলি ঠিকই আরেকবার দলকে টেনে তোলার চেষ্টা করেন। যদিও ৭৮ রান করেই থামতে হয় দিল্লির এই যুবাকে। ইনিংস মেরামতের চেষ্টা চালিয়েছেন ধোনিও। গুরুত্বপূর্ণ সময়ে ৫৬ রান করেন ভারত অধিনায়ক। ফলে শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া নয় উইকেটে ২৭৭ রান করেই থেমে যায়। হার মানে ১৫ রানের ব্যবধানে। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি চারটি ও কোরি অ্যান্ডারসন তিনটি উইকেট নেন।
এইউ নয়ন