সরকার পাঁচ বছরই ক্ষমতায় থাকবে: বাণিজ্যমন্ত্রী

Tufayel

Tufayel Ahmedসরকারের মেয়াদ পাঁচ বছর। সরকার পাঁচ বছরই ক্ষমতায় থাকবে এবং আগামি পাঁচ বছরের আগে জাতীয় নির্বাচনের আর কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার সচিবালয়ে ইউরোপীয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত ইউলিয়াম হানার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিএনপির সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা নেই জানিয়ে তোফায়েল বলেন, বিএনপির সাথে সংলাপের কথা আমাদের না, এটা বিদেশিদের কথা। বিএনপির সাথে সংলাপে যেতে বিদেশিরা বলছেন কিন্তু সরকারের মেয়াদ পাঁচ বছর। তার আগে কোনো নির্বাচনের সম্ভাবনা আমি দেখছি না। তাই শেখ হাসিনার নেতৃত্বে আমরা আগামি পাঁচ বছর ঘোষিত কার্যকলাপ চালিয়ে যাব।

এর আগে আজ সকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাতকালে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন বলেন, সরকার বলেছিল বিরোধী দল জামায়াতের সঙ্গ ত্যাগ করলে এবং সহিংসতা বন্ধ করলে সংলাপ হতে পারে কিন্তু এখন তার কোনোটাই হচ্ছে না কেন?

প্রতিউত্তরে তোফায়েল আহমেদ বলেন, সংলাপ একটি চলমান প্রক্রিয়া। আমরা সংলাপে যেতে রাজি আছি। কিন্তু আমাদের সরকারের মেয়াদ পাঁচ বছর আর সরকার পাঁচ বছরই ক্ষমতায় থাকবে।
বর্তমান সরকারের ওপর বিদেশিদের কোনো চাপ নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, বিদেশি রাষ্ট্রদূতরা একের পর এক সরকারকে সমর্থন ও অভিন্দন জানাচ্ছে।