বৃহস্পতিবার যশোর যাবেন প্রধানমন্ত্রী

hasina

hasinaনির্বাচন পরবর্তী সাম্প্রদায়িক সহিংসতায় আক্রান্ত ও ক্ষতিগ্রস্থ ধর্মীয় সংখ্যালঘুদের দেখতে বৃহস্পতিবার যশোরের মালোপাড়ায় যাবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন। তাই প্রধানমন্ত্রীর এই আগমন উপলক্ষে গোটা মালোপাড়াকেই সাজানো হচ্ছে নতুনভাবে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পরই জামায়াত শিবির নারকীয় তাণ্ডব চালায় যশোরের মালোপাড়ায়। আগুন দেয় বেশ কিছু বাড়িঘরে। এ সময় সন্ত্রাসীদের হামলায় আহত হয় অনেকেই। নির্যাতনে ঘরবাড়ি ছেড়ে অন্য গ্রামে আশ্রয় নিতে বাধ্য হয় অনেক হিন্দু সম্প্রদায়ের লোক।

তাই ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতেই মালোপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে সেখানে পৌছে মালোপাড়া পরিদর্শন শেষে বিকেলে নওয়াপাড়া শংকরপাশা হাইস্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষন দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নতুনভাবে সাজানো হচ্ছে মালোপাড়ার বাড়িঘর। তৈরি হচ্ছে রাস্তাঘাট। দ্রুত কাজ চলছে বিদ্যুৎ সংযোগের। সবকিছু মিলে মালোপাড়ায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

সন্ত্রাসীদের হামলায় যেসব বাড়িঘর ধ্বংস বা ক্ষতিগ্রস্থ হয়েছে তা নতুন করে তৈরি করে দিচ্ছে সরকার। ইতোমধ্যে ৮৫টি বাড়ির নির্মাণ কাজ শুরু করেছে বিজিবি।

এসএসআর