ইউনিলিভারকে টেক্কা দিতে ঋণ নিচ্ছে প্রোক্টর অ্যান্ড গ্যাম্বল

pandgহিন্দুস্তান ইউনিলিভারের সাথে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য ১৫০০ কোটি রুপি ঋণ নিতে যাচ্ছে পি অ্যান্ড জি হোম প্রোডাক্টস। আন্তঃ প্রতিষ্ঠান ঋণের মাধ্যমে এই অর্থ সংগ্রহ করা হবে জানায় প্রোক্টর অ্যান্ড গ্যাম্বলের (পি অ্যান্ড জি) এই ভারতীয় শাখা। খবর ইকোনমিক টাইমসের।

পি অ্যান্ড জি এর একজন মুখপাত্র জানান, ভারতের বিভিন্ন অঞ্চলে বাজার তৈরি হওয়ার কারণে আমাদের প্রতিনিয়ত ব্যবসায়িক পরিকল্পনায় পরিবর্তন আনতে হচ্ছে। তাই স্বাভাবিক ব্যবসায়িক কার্যক্রমের অংশ হিসেবে এই অর্থ সংগ্রহ করা হচ্ছে।

তবে বিশেষজ্ঞরা বলেছেন স্বাভাবিক কার্যক্রম হলেও মূলত প্রতিযোগী প্রতিষ্ঠানকে হটিয়ে বাজার দখলের উদ্দেশ্য এই অর্থ সংগ্রহ করা হচ্ছে।

ভোগ্যপণ্য গবেষণা প্রতিষ্ঠান স্পারিটো সানতো সিকিউরিটিস এর গবেষক নিতিন কুমার বলেন, সম্ভবত পেরেন্ট কোম্পানি প্রোক্টর অ্যান্ড গ্যাম্বলের আরো বেশি পণ্য বাজারে ছাড়ার উদ্দেশ্য এই ঋণ গ্রহণ করছে পি অ্যান্ড জি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রোক্টর অ্যান্ড গ্যাম্বল বিশ্বের শীর্ষস্থানীয় ভোগ্যপন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান। প্যান্টিন, টাইড, জিলেট, হেড অ্যান্ড শোল্ডার এবং ভিকস এই কোম্পানির উল্লেখযোগ্য ব্র্যান্ড।