নির্বাচন কমিশনে 'শত নাগরিক কমিটি'
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

নির্বাচন কমিশনে ‘শত নাগরিক কমিটি’

ECসিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করতে নির্বাচন কমিশনে গেছেন বিএনপি সমর্থক বিশিষ্ট নাগরিকদের সংগঠন ‘শত নাগরিক কমিটির’ প্রতিনিধি দল ।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দলটি ইসি কার্যালয়ে প্রবেশ করেন।

প্রতিনিধি দলে থাকবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী ও সুপ্রিম কোর্টের আইনজীবী ফাহমিদা ইয়াসমীন মুন্নী এবং আবদুল হাই শিকদার।

আসন্ন এই নির্বাচন ঘিরে সদ্য ঘোষিত শত নাগরিক কমিটির সদস্যসচিব আবদুল হাই শিকদার জানান, বিকেল সাড়ে ৩টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে তাদের সময় বেঁধে দিয়েছে। প্রতিনিধি দলটি কমিশনের সঙ্গে বৈঠক করবে।

তিনি বলেন, “সিটি নির্বাচন বিষয়ে আলোচনা করতেই প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক।”
ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে আনুষ্ঠানিকভাবে দলীয় সিদ্ধান্ত ঘোষণা না হলেও মনোনয়নপত্র সংগ্রহে সম্ভাব্য প্রার্থীদের বিএনপির পক্ষ থেকে ‘সবুজ সংকেত’ দেওয়া হয়েছে বলে দলটির একাধিক জ্যেষ্ঠ নেতা জানিয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৩ সিটি করপোরেশনেই আগামী ২৮ এপ্রিল ভোটের দিন রাখা হয়েছে।  ২৯ মার্চ পর্যন্ত আগ্রহীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

এরইমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েক নেতা ঢাকা ও চট্টগ্রামে মনোনয়নপত্র তুলেছেন। ঢাকা দক্ষিণে মেয়র পদে ঢাকার সাবেক মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকনকে সমর্থনের কথা জানিয়েছে আওয়ামী লীগ। ব্যবসায়ী নেতা আনিসুল হককে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।

অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র পদে দলীয় সমর্থন পেয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত আড়াই মাস ধরে হরতাল-অবরোধ কর্মসূচি করে আসছে বিএনপি। তাদের পক্ষ থেকে কাউকে সমর্থনের কথা এখনো বলা হয়নি।

এই বিভাগের আরো সংবাদ