মালয়েশিয়ান ব্র্যান্ডিং খাবার ওশান রিয়া এখন বাণিজ্য মেলায়

EON-Food

EON-Foodমালয়েশিয়ান ব্র্যান্ডিং খাবার ওশান রিয়া এখন বাণিজ্য মেলায়। ইয়ন ফুডস কোম্পানি নিয়ে এসেছে এ ব্র্যান্ডিং খাবারটি। সম্পূর্ণ সামুদ্রিক মাছ দিয়ে তৈরি এটি। প্রথমবারের মতো বাণিজ্য মেলায় খাবারের পসরা বসিয়ে সাজানো হয়েছে ইয়ন ফুডসের স্টল। বিদেশি ব্র্যান্ডিং খাবার কেএফসি, দেশীয় বিএফসি ও সিপি এসবের পর দেশে এবার যুক্ত হল এ সুস্বাদু খাবারটি।

সবে মাত্র শুরু করা এ কোম্পানিটি ইতোমধ্যে স্বপ্ন সুপার শপ, মীনা বাজার, ইউনিমার্ট, লেভেন্ডার, ঢালি সুপার শপ, সিএসডি এবং নন্দন সুপার শপে তাদের আমদানিকৃত খাবার সরবরাহ শুরু করেছে। এর প্রত্যেকটা খাবারের ওজন ৫’শ গ্রাম। খাবারগুলওর মধ্যে সবচেয়ে দামি হল ফিস তফু। এ খাবারটিতে উপকরণ হিসেবে রয়েছে সামুদ্রিক মাছ, লবণ, চিনি, সোয়াবিন ওয়েল, ডিমের সাদা অংশ, মনোসোডিয়াম গ্লুটামেট ও লেছিথিন। এর দাম ধরা হয়েছে ৪৯৯টাকা।

এর পরের অবস্থানে রয়েছে ভেজি ফিস বল। এ খাবারটিতে রয়েছে সামুদ্রিক মাছ, টাপিওকা মাড়, ভেজিটেবল, লবণ, চিনি, পাম ওয়েল, ডিমের সাদা অংশ, মনোসোডিয়াম গ্লুটামেট ও আটা। এর দাম নির্ধারণ করা হয়েছে ৪৮৯টাকা।

এছাড়া এ কোম্পানিটির অন্যান্য খাবারের মধ্যে ঝাল জাতীয় খাবার হলো থাই ভেজি ফিস বল, দাম ৪৩৯ টাকা এবং ইমিটেশান ক্রাব স্টিক, দাম ৩৯৯টাকা। আরও আছে ক্রাব নাগেট, হোয়াইট ফিশ বল, লিংগো ফিশ কেক, ক্রিসপি বাইটস এবং ফ্রাইড ফিস বল।

ইয়ন ফুডস সম্পর্কে জানতে চাইলে এর পরিচালক আমেরিকা প্রবাসী আশরাফ উদ্দৌলা অর্থসূচককে জানান, মালয়েশিয়ায় ওশান রিয়া খাবার কোম্পানিটি খুবই বিখ্যাত। সম্পূর্ণ সামুদ্রিক মাছ দিয়ে তৈরি হয় এ কোম্পনির খাবারগুলো। আর সেখান থেকে মেটারিয়াল এনে একই খাবার এ দেশে তৈরি করা হয়।

অল্প কয়েক মাস হয় যাত্রা শুরু করছি উল্লেখ করে তিনি আরও বলেন, এ স্বল্প সময়ে গ্রাহকদের নিত্যনতুন চমক উপহার দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি, সামনের দিনগুলোতে আরও চমকে আসবে। খাবারের মান সম্পর্কে জানতে চাইলে এ খাবারটি শতভাগ হালাল বলে দাবি করেন তিনি।

এছাড়া আগামি কয়েক মাসের মধ্যেই নিজস্ব ফার্মে মুরগি উৎপাদন করে মালয়েশিয়ার ওশান রিয়ার আদলে বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার তৈরি করা হবে বলে জানান তিনি।

স্বাদ কেমন জানতে চাইলে রাজধানীর কাজীপাড়া থেকে মেলায় আসা ফাহমিদা বলেন, অনেক সুস্বাদু খাবার এটি। সামুদ্রিক মাছের খাবার খুব মজা লাগছে।

জেইউ