ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » অটোমোবাইল

সুজুকির জিক্সার এসএফ আসছে এপ্রিলে

ভারতের অন্যতম গাড়ি নিমাতা প্রতিষ্ঠান সুজুকি ইন্ডিয়া ১৫০ সিসির মোটরসাইকেল জিক্সারের জন্য অনেক প্রশংসা কুড়িয়েছে।এবার ভারতের বাজারে ১৫০ সিসির মোটরসাইকেল জিক্সারের নতুন সংস্করণ আনছে কোম্পানিটি।

সুজুকি জিক্সার

সুজুকি জিক্সার

জিক্সার এসএফ নামের এই মোটরসাইকেলটি তারা চলতি বছরের ৭ এপ্রিল বাজারে আনবে।

জ্বালানি ট্যাংক,ট্রিপ মিটার, গিয়ার সূচক, সাইড প্যানেল, গ্রাব সবই আগের গিক্সারের মতো থাকলেও এটার টপ স্পীড আগের ভার্সনের চেয়ে বেশি হবে।

তবে জিক্সারের বর্তমান দর ৭৩ হাজার রুপির চেয়ে জিক্সার এসএফের দাম ১০ হাজার রুপির মতো বেশি হবে।

সুজুকি তাদের ১ম ১৫০ সিসির জিক্সার প্রথম ভারতের বাজারে ছাড়ে গত সেপ্টেম্বরে মাসে।

জিক্সারের আগের ভার্সনে আছে ইঞ্জিন ১৫৪.৯ সিসি, ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলিং ইঞ্জিন। এটি ৮০ কিমি/ঘন্টা থেকে ০ কিমি/ঘন্টাতে নামতে পারে ১ সেকেন্ডের ভেতরই । বাইকটির পেছনে রয়েছে ১৪০/৬০-১৭ সাইজের এমআরএফ রেভজ টায়ার ও সামনে রয়েছে ১০০/৮০-১৭ সাইজের টায়ার। পেছনের হ্যান্ড রেইল বা হ্যন্ডেলটি অত্যান্ত সুন্দরভাবে বাইকের শরীরের সাথে মিশে থাকলেও সেটা ধরতে পাইলিওনের কোন সমস্যাই হয় না।

বাইকটির সিটিং পজিশন আরামদায়ক , এছাড়াও বাইকটির ফুয়েল ট্যাংক এমনভাবে ডিজাইন করা হয়েছে , যে রাইডার ইচ্ছা করলেই ট্যংকের ওপর শুয়ে অর্থাৎ রেসিং স্টাইলে বাইকটি চালাতে পারবে। বাইকটির অন্যতম আরেকটি বিশেষত্ব হলো এর ২ মুখী সাইলেন্সার। এটার টোটাল ওজন ১৩৫ কেজি এবং সিটের উচ্চতা ৭৮০ মিমি । এটার ফুয়েল ট্যাঙ্কে জ্বালিনি ধরে ১২ লিটার । এটি প্রতি লিটারে প্রায় ৪৫-৫০ কিমি যেতে পারে। এছাড়াও এর রয়েছে ১২ ভোল্টের একটি শক্তিশালী ব্যাটারী । রয়েছে একটি সুন্দর এলইডি ব্যাক লাইট । এটার টপ স্পীড প্রায় ১২০ কিমি/ঘণ্টা।

সূত্র: এনডিটিভি ও ইটি অটো

এই বিভাগের আরো সংবাদ