চালু হল মোজাফফর হোসাইন স্পিনিং মিলসের শেয়ার লেনদেন

শেয়ার লেনদেন
মোজাফফর হোসাইন স্পিনিং মিলসের শেয়ার লেনদেন চালুর ঘোষনা

DSC-21.01.14--1বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করবে এমন প্রতিশ্রুতি দিয়ে চালু হল  মোজাফফর হোসাইন স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার লেনদেন। আজ মঙ্গলবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে একযোগে শুরু হয়েছে  এই শেয়ার লেনদেন।  সকাল ১০ টা ৩০ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জে এই শেয়ারের লেনদেন আনুষ্ঠানিকভাবে চালু করে কোম্পানি এবং ডিএসই কর্তৃপক্ষ।  ৪০ টাকায়  শুরু হয় এই শেয়ার লেনদেন।

ওই সময়ে ডিএসইতে উপস্থিত ছিলেন, ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা স্বপন কুমার বালা, প্রধান অর্থ কর্মকর্তা জিয়াউল হক , মোজাফ্ফরের ব্যাবস্থাপনা পরিচালক মোজাফ্ফর হোসাইন, পরিচালক এএসএম রাকিবুল হোসাইন, রাইসুল হাছান, আয়নুল হক, কোম্পানি সচিব শাহজুল ইসলাম, আলফা ক্যাপিটাল ম্যানেজম্যান্টের চেয়ারম্যান এমএ করিম, সিইও নূর আহমেদ, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব এইচ মজুমদার ও ইমপ্যারিয়াল ক্যাপিটাল বাংলাদেশের  সিইও সালাউদ্দিন সিকদার।

এ সময় মোজাফ্ফর হোসাইন বলেন, আমরা সব সময় কোম্পানির ভালোর জন্য কাজ করতে বদ্ধ পরিকর। যে ভাবে শেয়ারহোল্ডারসহ সংশ্লিষ্ট সবার স্বার্থ রক্ষা করা যায় আমরা সেভাবে কাজ করব বলেও জানান তিনি।

এসময় ডিএসই’র সিইও বলেন, আমরাও চাই আপনারা সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যান।

সকাল ১১ টা ৩৫ মিনিটে এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে শেয়ারটির সর্বোচ্চ দাম উঠে ৪৬ টাকায়।

মোজাফ্ফর হোসাইন স্পিনিংয়ের ৩০ জুন ২০১২ সালের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় ২ দশমিক ৭৮ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) ১৯ দশমিক ৫৬ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রান্তিকে কোম্পানিটি ২ কোটি ৪২ লাখ টাকা নিট মুনাফা করে। আগের বছরের একই সময়ে মুনাফা ছিল  ১ কোটি ৮৮ লাখ টাকা। শেয়ার প্রতি আয় বা ইপিএস ৫৪ পয়সা থেকে ৬৯ পয়সা হয়েছে। তবে আইপিও পরবর্তী শেয়ার সংখ্যা বিবেচনায় নিলে ইপিএস দাঁড়াবে ৩৯ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৬ টাকা ৪৮ পয়সা।

মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস আইপিও থেকে ২৭ কোটি ৫০ লাখ টাকা বাজার থেকে সংগ্রহ করে।আইপিও থেকে সংগৃহীত অর্থ মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করে।

কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ৭৫ লাখ শেয়ার আইপিওর মাধ্যমে ছাড়ে।