সাতক্ষীরা জঙ্গিমুক্ত না হওয়া পর্যন্ত যৌথবাহিনীর অভিযান চলবে: প্রধানমন্ত্রী

hasina
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

hasina

বাংলাদেশের মানুষের শান্তি প্রতিষ্ঠা করাই বর্তমান সরকারের একমাত্র লক্ষ্য। তাই জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে সরকার যেকোনো কিছু করতে প্রস্তুত। আর এরই পরিপ্রেক্ষিতে সাতক্ষীরা জঙ্গিমুক্ত না হওয়া পর্যন্ত যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগের এক  জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রক্তাক্ত সাতক্ষীরা আর রক্তাক্ত থাকবে না মন্তব্য করে তিনি বলেন, জামাত-শিবির ও বিএনপির আঘাতে যাদের বাড়িঘর ভেঙ্গেছে তাদের বাড়িঘর তৈরি করে দেওয়ার জন্য বিজিবিকে দায়িত্ব দেয়া হয়েছে। আগামী মাস থেকে দুস্থ মুক্তিযোদ্ধাদের ভাতা ৫ হাজার টাকা করা হবে।

নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে খালেদা জিয়া নিজের ব্যর্থতার আগুনে দেশকে পোড়াতে চান এমন অভিযোগ করে শেখ হাসিনা বলেন, নির্বাচনে না যাবার খেসারত খালেদা জিয়াকে দিতে হবে।

খালেদা জিয়াকে অশান্তি বেগম আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের দেশে একজন অশান্তি বেগম আছেন। তিনি মানুষের শান্তি দেখতে পারেন না। মানুষে শান্তিতে থাকলে তিনি অশান্তিতে থাকেন।

যুদ্ধাপরাধীদের বিচার শুরু হওয়ায় বিএনপি নেতার মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, বিএনপি নেতা যুদ্ধাপরাধীদের বিচার বানচালের অনেক চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। উনি বিচার চান না।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চাইবে না। কারো কাছে মাথা নত করবে না। আমরা মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা এনেছি। এ দেশকে কারো কাছে মাথা নত করতে দেবো না।

শেখ হাসিনা বলেন, বিএনপির জন্ম একজন মিলিটারি স্বৈরশাসকের পকেট থেকে, যিনি বঙ্গবন্ধুর খুনিদের হাত ধরে ক্ষমতায় এসেছিলেন।

এসএসআর