সাতক্ষীরা যাচ্ছেন প্রধানমন্ত্রী

hasina

hasinaআজ সাতক্ষীরা যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। পরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি।

জানা গেছে, আজ দুপুর ১টার সময় হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী সেখানে পৌঁছাবেন। তার এই সফরে তিনি বেশকিছু উন্নয়ন প্রকল্পেরও উদ্বোধন করবেন। পরে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন তিনি। জনসভা শেষ করে বিকেল ৪টায় হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী। তাই প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।

গত বছর ২৮শে ফেব্রুয়ারি জামায়াত নেতা সাঈদীর ফাঁসির রায়ের পর থেকেই সাতক্ষীরায় হিন্দু সম্প্রদায় এবং আওয়ামী লীগ কর্মীদের ওপর ধারাবাহিকভাবে হামলা চালাচ্ছে জামায়াত শিবিরের নেতা-কর্মীরা। আর নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে সেখানে ১৮ দলের আন্দোলনের সময় কেবল আওয়ামী লীগের ১৭ জন নেতা-কর্মীকে হত্যা করে জামায়াত শিবির কর্মীরা। এ সময় আহত হয় আরও অন্তত ৫৫ জন, ভাঙচুর এবং লুট করা হয় শত শত বাড়িঘর।

হামলার শিকারদের পাশে দাঁড়াতেই তিনি সন্ত্রাস কবলিত এই জেলায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। দুপুরে সেখানে পৌঁছে সার্কিট হাউজে জামায়াত-শিবিরের হামলায় নিহতদের স্বজন এবং আহতদেরকে সহযোগিতা দেবেন তিনি। এরপর সাতক্ষীরা সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি।

গত এক বছরেরও বেশি সময় ধরে জামায়াতের সহিংসতা মাথায় রেখে প্রধানমন্ত্রীর এই সফরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। জামায়াত শিবিরের সন্ত্রাসের কারণে এতদিন নিস্ক্রিয় থাকা আওয়ামী লীগ কর্মী সমর্থকরা প্রধানমন্ত্রীর এই সফরকে সফল করতে কাজ করছেন সর্বাত্মক।

কেএফ