বউ খোঁজার কাজে মত্ত কৃষক

farmar-wife

farmar-wifeক্ষেতে ফলেছে সোনার ফসল। সময়ও চলে এসেছে ঘরে তোলার। কিন্তু ফসল কাটার কাজে ব্যস্ত না হয়ে বউ খোঁজার কাজে ব্যস্ত হয়ে পড়েছেন জার্মানের এক কৃষক। তিনি এখন ঢের সময় পার করছেন সঙ্গিনী খোঁজার বিজ্ঞাপনের কাজে।

নাম রোনান্ড জিগার। বয়স আনুমানিক ৫৬। বাস করেন জার্মানের ফ্রিবার্গ এলাকায়। সঙ্গিনী খোঁজার কাজে এখন তিনি দেয়ালে দেয়ালে পোস্টার মারাসহ বিভিন্ন চ্যানেল, রেডিও, টিভি ও সংবাদ পত্রে বিজ্ঞাপন দিয়ে যাচ্ছেন।

তিনি জানান, বউ না পাওয়া পর্যন্ত আমি একচুল পানিও ছুঁবো না। এখন এটা ছাড়া আমার কোনো কাজ নেই। জমির ফসল দিয়ে কী হবে! প্রথমে তিনি “ফারমারস উইদাউট এনি অ্যানিম্যালস ইজ লুকিং ফর এ ওয়াইফ” শিরোনামে একটি বিজ্ঞাপন দেন। কিন্তু সেসময় এতে কোনো মোবাইল নাম্বার দেননি তিনি। ফলে কোনো ফায়দা মেলেনি তার।

এর পর প্রায় দেড় বছর পার হয়েছে, সাড়া দেয়নি কেউ। কিন্তু সম্প্রতি বিজ্ঞাপনের সাথে মোবাইল নাম্বার দেওয়ার পর থেকে বেশ সাড়া পাচ্ছেন তিনি। এখন তার পাত্রী বেছে নেওয়ার পালা।

গিগারের নিজস্ব সম্পত্তি রয়েছে প্রায় ২০ একর। রয়েছে কিছু ট্রাক্টর। আরও রয়েছে ফার্মহাউজ। কিন্তু এসবের প্রতি এখন মনোযোগ নেই তার। তিনি বলেন, “পাত্রীদের কাছ থেকে পাওয়া আবেদনেই এখন নিজেকে ব্যস্ত রাখতে হচ্ছে, তাই পারছি না অন্য কোনো কাজ করতে‍‌‌‍‍।” ‌সূত্র: টামইস অব ইন্ডিয়া, মিরর, মেট্রো।

এস রহমান/