সাম্প্রদায়িক হামলা করে আর কেউ রেহাই পাবে না: ডা. ইমরান

Tagoregaon Emran

Tagoregaon Emranসাম্প্রদায়িক হামলা করে আর কেউ রেহাই পাবে না বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। এ সময় তিনি বলেন, যেখানেই সাম্প্রদায়িক সন্ত্রাস হবে সেখানেই পৌঁছে যাবে গণজাগরণ মঞ্চ। রোরবার বিকেল ৩টায় ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

৩ দফা দাবি নিয়ে শুক্রবার থেকে শুরু হওয়া তিন দিনের ঢাকা-ঠাকুরগাঁও রোডমার্চ করে গণজাগরণ মঞ্চ। রোরবার দিনাজপুর হয়ে বিকেল সাড়ে ৩ টায় ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় পৌঁছেন তারা।

ইমরান বলেন, মহান মুক্তিযুদ্ধের ৪৩ বছর পরেও দেশটা সবার হতে পারে নি। এখনও সর্বত্র সাম্প্রদায়িক সন্ত্রাস-দাঙ্গা চলছে।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাস দমনের জন্য কঠোর আইন ও আক্রমণকারীদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানাচ্ছি। তিনি আক্রান্ত মানুষদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের প্রতিটি বিবেকবান মানুষ আপনাদের পাশে আছে।

গড়েয়া গোপালপুর গ্রামে সমাবেশ শেষে সন্ধ্যা ৬ টায় ঠাকুরগাঁও বড় মাঠ শহীদ মিনার চত্বরে আয়োজিত আরেক গণসমাবেশে বক্তব্য দেন ডা.ইমরান।

অধ্যক্ষ রাজিউর রহমান রাজুর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন স্লোগান কন্যা লাকি আক্তার, সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, জেলা পরিষদ প্রশাসক সাদেক কুরাইশী, প্রেসক্লাব সভাপতি আখতার হোসেন রাজা, অধ্যক্ষ সৈয়দ মেরাজুল হোসেন, অ্যাড.ইন্দ্রনাথ রায়, অ্যাড.মকবুল হোসেন বাবু, সিনিয়র সাংবাদিক মনসুর আলী, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, জসিয়ার রহমান, মোশারুল ইসলাম প্রমুখ।

সমাবেশে মুক্তিযোদ্ধা, রাজনীতিবীদ, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, ডাক্তারসহ বিভিন্ন পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এই সমাবেশের মাধ্যমে গণজাগরণ মঞ্চ আশাহত আমজনতাকে যেন নতুন করে আশার সঞ্চার ঘটাচ্ছে।

কেএফ