রাজশাহীতে জিয়ার জন্মবার্ষিকী পালিত

rajshahi

rajshahiবিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, দোয়া ও আলোচনা সভা।

জিয়ার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মহাফিলের আয়োজন করে রাজশাহী মহানগর বিএনপি। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ-সম্পাদক নজরুল ইসলাম। আলোচনা শেষে জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এ উপলক্ষে দুর্গাপুর উপজেলা ও পৌরসভা বিএনপি, সহযোগী ও অঙ্গ সংগঠনের  আয়োজনে গতকাল সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিনব্যাপী শাহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের ভাষণ ও দলীয় সঙ্গীত পরিবেশিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- দুর্গাপুর থানা ও পৌর বিএনপি, যুবদল, সেচ্ছাসেবকদল, ছাত্রদলসহ বিএনপির সব সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। অনুষ্ঠানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর আলোচনা, মিলাদ মাহফিল ও তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

বিকেল ৪ টায় উপজেলা সদর ডাইংপাড়াস্থ দলীয় কার্যালয়ে গোদাগাড়ী উপজেলা বিএনপি সভাপতি ইসহাক আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমান, সাধারণ-সম্পাদক ও সাবেক পৌর মেয়র আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক-সম্পাদক এসএম বাবু, উপজেলা বিএনপির সাধারণ-সম্পাদক আবদুস সালাম শাওয়াল, উপজেলা যুবদলের সভাপতি মাহববুর রহমান, সাধারণ-সম্পাদক নাসির উদ্দিন বাবু, পৌর যুবদলের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ-সম্পাদক আশরাফ উদ্দিন, পৌর ছাত্রদল সভাপতি রিমেল, সাধারণ-সম্পাদক রহিম প্রমুখ।