মেলায় পোশাক ও বেড শীটে বিশেষ ছাড়

Trade-Fair-

Trade-Fair-15.01.13--2১৯তম ঢাকা আন্তর্জাতীক বাণিজ্য মেলায় থ্রি-পিছ, শাড়ি, বেড শীট, লুঙ্গি, ছোটদের পোশাক ও বিভিন্ন ধরনের পাপোস জাতীয় পণ্যে বিশেষ ছাড় দিয়ে বিক্রি হচ্ছে।
স্মার্টেক্স, বুলবুল, ক্লাসিকেল হোমটেক্স, শতরঞ্জিসহ বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে এসব পণ্য বিক্রি হরা হচ্ছে।
মেলায় স্মার্টেক্সে থ্রি-পিছ ও বিভিন্ন ধরনের পোশাকের উপর ২৫ শতাংশ থেকে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে বিক্রি করা হচ্ছে নানা ধরনের নতুন ডিজাইনের ড্রেস।
স্মার্টেক্সের ৩০ নং প্যাভিলিয়ন এসব পোশাক পাওয়া যাচ্ছে।
ছাড় সম্পর্কে জানতে চাইলে স্মার্টেক্সের কেশিয়ার মো. সোহান অর্থসূচককে জানান, শুধু মেলা উপলক্ষে এ ছাড় দেওয়া হয়েছে। কোম্পানির নতুন ডিজাইনের পণ্য সম্পর্কে ক্রেতাদেরকে ধারনা দেওয়ার উদ্দেশ্যেই মূলত ছাড় দেওয়া হয়েছে।
রাজধানির বাড্ডা থেকে মেলায় আসা রিতা খান বলেন, ‘স্মার্টেক্সে থেকে ৪০ শতাংশ ছাড়ে একটা থ্রি-পিছ কিনেছি। শো-রুমের তুলনায় এখানে দাম কিছুটা কম। আবার এসে এখান থেকে অন্য জিনিস নিব।’
ক্লাসিকেল হোমটেক্সের ১৯ ও ৩৪ নং প্রিমিয়ার স্টলে ৯শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে নানা রঙ্গের বেড কাভার কপ্মোটারসহ বিভিন্ন ধরনের নতুন পণ্য।
মেলায় অন্যান্য স্টলে এসব পণ্য পাওয়া গেলেও এ স্টলগুলোতে বেচা-বিক্রি বেশি হচ্ছে।
বিক্রি কেমন জানতে চাইলে ক্লাসিকেল হোমটেক্সের ম্যানেজার আশরাফজ্জামান অর্থসূচককে জানান, ‘আমাদের পণ্যে কোন ছাড় দেওয়া হয়না। শুধু মেলা উপলক্ষে সামান্য ছাড় দেওয়া হয়েছে। এতেই আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। তাছাড়া আজ(শুক্রবার) ছুটির দিনে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ও অনেক। বেচাবিক্রি ও ভাল।’
কোম্পানির পণ্যের সাথে ক্রেতাদের পরিচিতি গড়ে তোলার জন্যই এ আয়োজন বলে জানান তিনি।
ধানমন্ডি থেকে মেলায় আসা সাদিয়া জান বলেন, ‘ক্লাসিকেল হোমটেক্সে থেকে একটা বেড কাভার কিনেছি। মাত্র ৯ শতাংশ ছাড় পেয়েছি তাও আবার ভ্যাট বাদে।’

মেলা উপলক্ষে আরেকটু বেশি ছাড় দেওয়া উচিত ছিল। কারণ মেলায় বিভিন্ন জিনিসের উপর ছাড় দেওয়া হয় জেনেই মানুষ কিনতে আসে বলে জানান তিনি।

জেইউ/সাকি